ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিএফ-৭ রোধে বোনাপোল বন্দরে সতর্কতা মানছেন না কেউ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
বিএফ-৭ রোধে বোনাপোল বন্দরে সতর্কতা মানছেন না কেউ

বেনাপোল (শার্শা, যশোর): দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল চেকপোস্টে ইমিগ্রেশনে করোনার নতুন ধরন বিএফ-৭ রোধে সতর্কতা জারি করলেও তা মনাছেন না কেউ। ভারত থেকে আসা অধিকাংশ পাসপোর্ট যাত্রীদের মুখে নেই মাস্ক, দূরত্বও বজায় রাখছে না তারা।

 

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ঘুরে এমন দৃশ্য চোখে পড়ে।  সেখানে দেখা যায় স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মানছেন না কেউ। কারো মুখে মাস্ক নেই মাস্ক। সেই সঙ্গে নির্দিষ্ট দূরত্ব বজায় না রেখেই যাত্রীরা তাদের পাসপোর্টের আনুষ্ঠানিকতা সারছেন। পাসপোর্ট যাত্রীরা যেমন সরকারের দেওয়া নির্দেশ মানছেন না,  তেমনি সেখানে কর্মরতদের মধ্যেও নেই সতর্কতা। ফলে বিএফ ৭ সংক্রমণের আশঙ্কা বাড়ছে।

এদিকে বেশ কয়েকটি দেশে করোনার নতুন ধরন বিএফ৭ এর মাত্রা বেড়ে যাওয়ায় গত রোববার (২৫ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো এক চিঠিতে বন্দর এলাকায় সতর্কতা জারি নির্দেশ দিয়েছে বলে জানিয়েছেন বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে স্বাস্থ্য বিভাগের উপ-সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুজিত।

তিনি  জানান, স্বাস্থ্য বিভাগের নির্দেশ পাওয়ার পর পরই বেনাপোল ইমিগ্রেশনে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। সন্দেহভাজন পাসপোর্ট যাত্রীদের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করছেন। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল থেকে বুধবার (২৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টা পর্যন্তা ভারত থেকে আসা ৩৮ জন পাসপোর্ট যাত্রীকে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছেন।

এছাড়া এই ভাইরাসটি আন্তর্জাতিক ভ্রমণকারীদের মাধ্যমে বাংলাদেশে যেন সংক্রামিত হতে না পারে সেজন্য  চীন, ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ব্রাজিল, জার্মানিসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা পাসপোর্ট যাত্রীদের বাধ্যতামূলক হেলথ স্ক্রিনিং করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।