[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

নাশকতার পরিকল্পনা ছিলো বাগমারায় আটক ৩ জেএমবির

|
আপডেট: ২০১৬-০৩-০৬ ৯:১৭:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঐতিহাসিক ০৭ মার্চকে কেন্দ্র করে রাজশাহীতে বড় ধরনের নাশকতা চালানোর পরিকল্পনা করেছিলেন বাগমারায় আটক নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্য।

রাজশাহী: ঐতিহাসিক ০৭ মার্চকে কেন্দ্র করে রাজশাহীতে বড় ধরনের নাশকতা চালানোর পরিকল্পনা করেছিলেন বাগমারায় আটক নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্য।

আটকের পর প্রাথমিক জিজ্ঞেসাবাদে এমন তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাব। সময়মতো অভিযান পরিচালনা করায় তাদের সেই পরিকল্পনা নস্যাৎ হয়ে গেছে বলে দাবি আইন-শৃঙ্খলা রক্ষাকারী এ বিশেষ বাহিনীর।

র‌্যাব-৫ এর এএসপি অলোক বিশ্বাস জানান, আটকরা ০৭ মার্চকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় একটি নাশকতার ছক আঁকছিলেন। প্রাথমিকভাবে জিজ্ঞেসাবাদে এমন তথ্য পাওয়া গেছে।

অলোক বিশ্বাস আরও জানান, আটক জেএমবি ক্যাডার আবু সাঈদ মানিক বর্তমানে তার স্থায়ী ঠিকানা ছেড়ে ছদ্মবেশে ঢাকার গাজীপুরের জয়দেবপুর এলাকায় বসবাস করতেন। আর আমিনুর রহমান বসবাস করতেন সিলেটের ফেঞ্চুগঞ্জে। সেখান থেকেই তারা জেএমবির বড় বড় অভিযানে অংশ নিতেন।

গত ডিসেম্বরে বাগমারায় কাদিয়ানি সম্প্রদায়ের মসজিদে হামলার সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা রয়েছে কিনা বা কোনো পরিকল্পনা ছিলো কিনা, তাও বর্তমানে খতিয়ে দেখছে র‌্যাব। জিজ্ঞাসাবাদের পর তাদের রাজশাহীর বাগমারা থানা পুলিশের কাছে সোপর্দ করা হবে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

এর আগে, রোববার (০৬ মার্চ) ভোর ৫টার দিকে রাজশাহীর বাগমারা উপজেলার শগুনা পূর্বপাড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে জেএমবির তিন সদস্যকে আটক করে র‌্যাব।

আটকরা হলেন- গোপালগঞ্জ সদরের আজিজুর রহমানের ছেলে আমিনুর রহমান (৩৫), ময়মনসিংহের ফুলপুর উপজেলার শিলপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে আবু সাঈদ মানিক (২৮) ও চাঁদপুর সদরের মহিষাদি এলাকার মৃত হাবিবুল্লাহ পাটোয়ারীর ছেলে পিএম শাহেন শাহ (৫২)।

অভিযানে তাদের কাছ থেকে ১৬টি ককটেল, ৭টি পেট্রোল বোমা ও কয়েকটি জিহাদি বই উদ্ধার করে র‌্যাব।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৬
এসএস/ওএইচ/এসএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa