bangla news

‘খুন-গুমে বাংলাদেশ এক নম্বর হতো’

|
আপডেট: ২০১৬-০১-২৭ ৯:০২:০০ এএম
ছবি: রানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: রানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্নীতির মতো খুন-গুমে টিআইবির রিপোর্ট হলে বাংলাদেশ এক নম্বর হতো বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

ঢাকা: দুর্নীতির মতো খুন-গুমে টিআইবির রিপোর্ট হলে বাংলাদেশ এক নম্বর হতো বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
 
বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে জাসাস আয়োজিত জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকীর গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।
 
তিনি বলেন, ইতিহাস বলে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। শীর্ষ এ স্থান থেকে নামিয়ে আনতে আমাদের বেশ সময় লেগেছে।
 
এরপর ১৪তম স্থানে ছিল। আর আজকের রিপোর্টে এক ধাপ নেমে ১৩তম হয়েছে। তার মানে দুর্নীতি বেড়েছে। ১৬৮টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৩৯তম।
 
নজরুল ইসলাম বলেন, খুন-গুম দুর্নীতিতে তো টিআইবি জরিপ করে না। করলে বাংলাদেশে যে হারে খুন-গুম হচ্ছে তাতে এক নম্বর হতো।
 
১৯৭৫ সালের পর প্রথমবারের মতো গণতন্ত্র হত্যা করেছে আওয়ামী লীগ। ২০১৪ সালের পর থেকে থেকে তো গণতন্ত্র আইসিইউতে আছে বলেও মন্তব্য করেন তিনি।
 
সংগঠনের সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী মনির খান।
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর খলিলুর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি ড. মহিবুল্লাহ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
আরইউ/এসজেএ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-01-27 09:02:00