bangla news

ওয়ার্নের চোখে ভারতের সেরা টেস্ট একাদশ

|
আপডেট: ২০১৫-১২-১৫ ১০:৩৮:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও পাকিস্তানের পর এবার ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশ প্রকাশ করেছেন শেন ওয়ার্ন। ভারতীয় ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারকে ব্যাটিং অর্ডারে চার নম্বরে রেখেছেন অস্ট্রেলিয়ার স্পিন লিজেন্ড।

ঢাকা: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও পাকিস্তানের পর এবার ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশ প্রকাশ করেছেন শেন ওয়ার্ন। ভারতীয় ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারকে ব্যাটিং অর্ডারে চার নম্বরে রেখেছেন অস্ট্রেলিয়ার স্পিন লিজেন্ড। এদিকে, অচিরেই অ্যাশেজের সেরা মিশ্র একাদশসহ শ্রীলঙ্কার সেরা টেস্ট একাদশ প্রকাশ করবেন বলেও নিশ্চিত করেন ওয়ার্ন।

ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান ভিভিএস লক্ষনকে একাদশে না রাখাটা ওয়ার্নের জন্য চ্যালেঞ্জিং সিদ্ধান্ত ছিল। তাকে দ্বাদশ খেলোয়াড়ের ভূমিকায় রেখে মোহাম্মদ আজহারউদ্দিনকে ব্যাটিং অর্ডারে ছয় নম্বরে নেন। ওপেনিংয়ে বীরেন্দর শেবাগ ও নভজ্যোত সিং সিধু। ওয়ানডাউনে ‘দ্য ওয়াল’ খ্যাত রাহুল দ্রাবিড়।

টেন্ডুলকারের পরই ব্যাটিংয়ে থাকছেন ভারতের সাবেক সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। উইকেটরক্ষকের ভূমিকায় থাকছেন মহেন্দ্র সিং ধোনি। আর বোলিং অ্যাটাকের নেতৃত্বে থাকবেন অনিল কুম্বলে, জাভাগাল শ্রীনাথ ও হরভজন সিং।

অবশ্য, ভারতের সাবেক অনেক তারকা খেলোয়াড়ই ওয়ার্নের একাদশে সুযোগ পাননি। এ প্রসঙ্গে নিজের ফেসবুক পেইজে তিনি উল্লেখ করেন, ‘ভারতের সর্বকালের সেরা টেস্ট দল বাছাই করাটা মোটেই সহজ ছিল না। ভেঙ্গসরকার, সঞ্জয় মাঞ্জেকার, রবি শাস্ত্রী, মনোজ প্রভাকর সহ জহির খানের মতো তারকা খেলোয়াড়দের একাদশে রাখতে পারিনি। তবে যে দলটি চূড়ান্ত করেছি তা খুবই শক্তিশালী। তাদের বিপক্ষে খেলাটা প্রতিপক্ষের জন্য বিরাট চ্যালেঞ্জিং হবে।’

ওয়ার্নের চোখে ভারতের সেরা টেস্ট একাদশ: বীরেন্দর শেবাগ, নভজ্যোত সিং সিধু, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, মোহাম্মদ আজহারউদ্দিন, কপিল দেব, মহেন্দ্র সিং ধোনি, অনীল কুম্বলে, হরভজন সিং ও জাভাগাল শ্রীনাথ। দ্বাদশ খেলোয়াড়: ভিভিএস লক্ষন।

এর আগে শেন ওয়ার্ন যেসব দেশের সেরা টেস্ট স্কোয়াড প্রকাশ করেছেন তাও পাঠকদের জন্য তুলে ধরা হলো:

অস্ট্রেলিয়া: ম্যাথু হেইডেন, মাইকেল স্লটার, রিকি পন্টিং, মার্ক ওয়াহ, মাইকেল ক্লার্ক, অ্যালান বোর্ডার (অধিনায়ক), অ্যাডাম গিলক্রিস্ট, মিচেল জনসন, শেন ওয়ার্ন, রায়ান হ্যারিস ও গ্লেন ম্যাকগ্রা।

ইংল্যান্ড: গ্রাহাম গুচ, মার্কাস ট্রেসকোথিক, মাইকেল ভন (অধিনায়ক), কেভিন পিটারসেন, মাইক গ্যাটিং, অ্যালেক স্টুয়ার্ট (উইকেটরক্ষক), অ্যান্ড্রু ফ্লিনটফ, স্টুয়ার্ট ব্রড, গ্রায়েম সোয়ান, ড্যারেন গফ ও জেমস অ্যান্ডারসন।

দ. আফ্রিকা: গ্রায়েম স্মিথ, গ্যারি কারস্টেন, জ্যাক ক্যালিস, এবি ডি ভিলিয়ার্স, হ্যান্সি ক্রনিয়ে (অধিনায়ক), জন্টি রোডস, মার্ক বাউচার, শন পলক, প্যাট সিমকক্স, ডেল স্টেইন ও অ্যালান ডোনাল্ড।

নিউজিল্যান্ড: নাথান অ্যাস্টল, জন রাইট, অ্যান্ড্রু জোনস, মার্টিন ক্রো, স্টিফেন ফ্লেমিং (অধিনায়ক), কেন রাদারফোর্ড, ক্রিস কেয়ার্নস, ব্রেন্ডন ম্যাককালাম (উইকেটরক্ষক), ড্যানিয়েল ভেট্টোরি, শেন বন্ড ও ড্যানি মরিসন।

পাকিস্তান: সাঈদ আনোয়ার, আমির সোহেল, ইউনিস খান, ইনজামাম উল হক, মোহাম্মদ ইউসুফ, শহীদ আফ্রিদি, মঈন খান, ওয়াসিম আকরাম (অধিনায়ক), সাকলাইন মোস্তাক, শোয়েব আখতার ও ওয়াকার ইউনিস।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
আরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-12-15 10:38:00