bangla news

‘উদ্ভাবনের মাধ্যমেই সমাজের উন্মেষ’

|
আপডেট: ২০১৫-১২-০৫ ৫:১১:০০ এএম
তৌফিক-ই-ইলাহী চৌধুরী

তৌফিক-ই-ইলাহী চৌধুরী

উদ্ভাবনের মাধ্যমেই সমাজের উন্মেষ ঘটে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

চট্টগ্রাম: উদ্ভাবনের মাধ্যমেই সমাজের উন্মেষ ঘটে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। প্রধামন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রোগ্রাম (এটুআই) প্রকল্পের সহায়তায় মন্ত্রী পরিষদ বিভাগের চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় ‘ইনোভেশন সার্কেল চট্টগ্রাম বিভাগ-২০১৫’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথি বলেন,‘একটি সমাজের উন্মেষ হয় উদ্ভাবনের মাধ্যমে। সৃজনশীলতার মাধ্যমে নতুন সমাজ গড়তে হবে। বাংলাদেশে যেসব ইনোভেশন হচ্ছে সেগুলোর পরিচর্জা করতে হবে।’

প্রযুক্তিগত দিক থেকে সরকারি কর্মকর্তারা অনেক এগিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, সৃষ্টিশীল কাজের মূল্য দিতে হবে। তাই প্রধানমন্ত্রী কোন অনুষ্ঠানে যেতে না পারলেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন।

গড় আয় এবং প্রবৃদ্ধি বাড়ছে উল্লেখ করে তিনি বলেন,‘সব কিছুই হচ্ছে মানুষের জীবনকে সহজ এবং ভাল রাখতে। দেশ হিসেবে আমরা অনেক ভাল অবস্থানে আছি।’

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ’র সভাপতিত্বে মন্ত্রী পরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো.নজরুল ইসলাম, বহির্গমন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক এনএম জিয়াউল আলম, সমবায় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক মফিজুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল উদ্দিন বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে জনপ্রশাসনে উদ্ভাবন চর্চা-অগ্রগতি, সম্ভাবনা ও করণীয় সম্পর্কে আলোচনা করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রকল্পের ক্যাপাসিটি ডেভেলপম্যান্ট স্পেশালিস্ট মানিক মাহমুদ। উদ্ভাবনী অগ্রগতি ও বার্ষিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন চট্টগ্রাম বিভাগের ১১ জেলা প্রশাসক।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উদ্ভাবনী অগ্রগতি ও বার্ষিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৬০০ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৫
এমইউ/টিসি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-12-05 05:11:00