bangla news

কাউন্টি ক্রিকেটে থাকছে না টস পদ্ধতি

|
আপডেট: ২০১৫-১২-০৩ ৪:২৬:০০ এএম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ক্রিকেটের জনক বলা হয় ইংল্যান্ডকে। আর দেশটির ঘরোয়া কাউন্টি ক্রিকেটও সবচেয়ে পুরোনো। আন্তর্জাতিক ক্রিকেট যেখানে ১৩৮ বছর পার করছে, সেখানে ২৭২ বছর ধরে ক্রিকেটের পালে হাওয়া দিচ্ছে ইংলিশদের জমজমাট লড়াইটি।

ঢাকা: ক্রিকেটের জনক বলা হয় ইংল্যান্ডকে। আর দেশটির ঘরোয়া কাউন্টি ক্রিকেটও সবচেয়ে পুরোনো। আন্তর্জাতিক ক্রিকেট যেখানে ১৩৮ বছর পার করছে, সেখানে ২৭২ বছর ধরে ক্রিকেটের পালে হাওয়া দিচ্ছে ইংলিশদের জমজমাট লড়াইটি। তবে প্রায়ই ক্রিকেটীয় নিয়মে পরিবর্তন আনতে নানান পদ্ধতি চালু করা হয় দেশটিতে।

এবার আড়াইশ বছরের বেশি সময় ধরে ঘরোয়া লিগটিতে চলে আসা টস পদ্ধতিকে প্রায় ছেঁটে ফেলতে যাচ্ছে ইংল্যান্ড। হ্যাঁ, এমনটিই করতে যাচ্ছে লিগের সংস্থাটি। ম্যাচে থাকবে না টস! সফরকারী দলকে বোলিং করার সুযোগ দেওয়া হবে। তারা যদি এ পর্যায়ে একমত না হয় তবেই কেবল টস করা হবে।

এ পদ্ধতিটা করা হচ্ছে যেন স্বাগতিকরা ঘরের মাঠের সুবিধাটা কম পায়। কাউন্টি সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, এর ফলে স্বাগতিক দল ভালো মানের পিচ তৈরি করতে উৎসাহি হবে।

এছাড়া ইংল্যান্ডের পিচগুলো সাধারণত পেসার ও মিডিয়াম পেসারদের সহায়ক হয়। তবে টসের এমন নিয়মের ফলে স্পিনাররাও সুবিধা পাবে।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-12-03 04:26:00