bangla news

ফিরোজ শাহ কোটলায় সংবর্ধিত শেওয়াগ

|
আপডেট: ২০১৫-১২-০৩ ২:৫৭:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘরের মাঠ দিল্লির ফিরোজ শাহ কোটলায় সংবর্ধনা পেলেন ভারতীয় সাবেক ব্যাটসম্যান বিরেন্দর শেওয়াগ। বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের চার ম্যাচ সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে মারকুটে এ ব্যাটসম্যানকে ক্রেস্ট দিয়ে সম্মানীত করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ঢাকা: ঘরের মাঠ দিল্লির ফিরোজ শাহ কোটলায় সংবর্ধনা পেলেন ভারতীয় সাবেক ব্যাটসম্যান বিরেন্দর শেওয়াগ। বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের চার ম্যাচ সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে মারকুটে এ ব্যাটসম্যানকে ক্রেস্ট দিয়ে সম্মানীত করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

চলতি বছরের ২০ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান শেওয়াগ। ১৯৯৯ সালে জাতীয় দলের হয়ে অভিষেকের পর তিনি টেস্টে ৮ হাজার ৫৮৬ রান করেন। এছাড়া ওয়ানডে ক্রিকেটেও করেন ৮ হাজার ২৭৩ রান।

শেওয়াগের হাতে ক্রেস্টটি তুলে দেন বিসিসিআইয়ের সেক্রেটারি অনুরাগ ঠাকুর। দাপুটে এ ব্যাটসম্যানের সঙ্গে উপস্থিত ছিলেন তার পরিবার। ক্রিকেট ক্যারিয়ারে শেওয়াগকে সাহায্য করার জন্য তিনি সতীর্থ শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড়কে ধন্যবাদ জানান।

ভারতীয় ক্রিকেট ইতিহাসে একমাত্র ব্যাটসম্যান হিসেবে টেস্টে ত্রিপল-সেঞ্চুরি করার রেকর্ড গড়েছিলেন শেওয়াগ। এছাড়া বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে দুটি ত্রিপল-সেঞ্চুরির মালিকও তিনি। ডানহাতি এ ব্যাটসম্যান ভারতের হয়ে ২০১১ সালের বিশ্বকাপ জিতেছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-12-03 02:57:00