bangla news

‘আরেকটি আন্দোলন সহ্য করার ক্ষমতা সরকারের নেই’

|
আপডেট: ২০১৫-১১-২৬ ৪:২০:০০ এএম
বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান

আরেকটি আন্দোলন সহ্য করার মতো ক্ষমতা বর্তমান সরকারের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ডা. মিলন ও গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ঢাকা: আরেকটি আন্দোলন সহ্য করার মতো ক্ষমতা বর্তমান সরকারের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ডা. মিলন ও গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ডা. সামছুল আলম মিলনের ২৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ সভার আয়োজন করে।

নোমান বলেন, গণতন্ত্রের জন্য বহু মিলন রক্ত দিতে প্রস্তুত। দরকার নেতা ও সঠিক নেতৃত্ব। সঠিক নেতৃত্ব দিলে আরেকটি আন্দোলন সহ্য করার ক্ষমতা সরকারের নেই।

আওয়ামী লীগ নেতাকর্মী নয়, পুলিশের ওপর নির্ভরশীল উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগ তাদের একজন কর্মীর চেয়ে পুলিশের ওপর বেশি নির্ভরশীল। কর্মীদের বিশ্বাস করে না।

পৌর নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সরকার এ নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে। অর্ডিন্যান্সের মাধ্যমে নির্বাচনের সময়সীমা ৪৫ দিন থেকে কমিয়ে ৩৫ দিন করেছে।

নোমান অভিযোগ করেন, পৌর নির্বাচনে বিএনপি নেতাদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। যেন তারা পৌর নির্বাচনে অংশ নিতে না পারে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক ডা. রফিকুল কবির লাবুর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ড্যাবের সাবেক মহাসচিব ডা. এ কে এম জাহিদ হোসেন, সহ-সভাপতি প্রফেসর ডা. মোস্তাক রহিম স্পন, যুগ্ম-সম্পাদক প্রফেসর রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
আরইউ/টিআই/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-11-26 04:20:00