bangla news

‘জেএমবির অর্থ সংগ্রহে ডাকাতি’

622 |
আপডেট: ২০১৫-১১-১০ ২:৩২:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর আব্দুল্লাহপুরে আটক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা সংগঠনের অর্থ সংগ্রহে ডাকাতি করতো বলে জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের কমিশনার মনিরুল ইসলাম।

ঢাকা: রাজধানীর আব্দুল্লাহপুরে আটক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা সংগঠনের অর্থ সংগ্রহে ডাকাতি করতো বলে জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের কমিশনার মনিরুল ইসলাম।

মঙ্গলবার (১০ নভেম্বর) বেলা ১২টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জনান তিনি।

সোমবার (০৯ নভেম্বর) দিনগত রাত থেকে মঙ্গলবার (১০ নভেম্বর) ভোর পর্যন্ত আব্দুল্লাহপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১১ জেএমবি সদস্যকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। এ সময় তাদের কাছ থেকে জিহাদি বই, বিস্ফোরকদ্রব্য ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, বাবু মুন্সী ওরফে মাসুদ রানা, আরিফ ইবনে খায়ের ওরফে রিফাত, খোরশেদ আলম, ওমর ফারুক, আলহ্বাজ মিয়া,  হেলাল উদ্দিন, আব্দুল বাসেত, মোহাম্মদ সুজাত, ফরহাদ হোসেন, মিজানুর রহমান ও আজহার আলী।

মনিরুল ইসলাম বলেন, আটককৃতরা জেএমবির একাংশের আমির আতাউর রহমানের অনুসারী বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। তারা সংগঠনের অর্থ সংগ্রহে ও জনমনে আতঙ্ক সৃষ্টিতে ডাকাতি করতেন। ডাকাতির পাশাপাশি আটককৃতরা আরও নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গেও জড়িত ছিলেন।

আটককৃতরা বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন উল্লেখ করে তিনি আরও বলেন, এ ব্যাপারে মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ড চাওয়া হবে। রিমান্ডে পেলে বিস্তারিত আরও তথ্য জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৫
আরএইচএস/আরএইচ

** রাজধানীতে ১১ জেএমবি সদস্য আটক

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-11-10 02:32:00