ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দীপন হত্যার প্রতিবাদে প্রেসক্লাবের সামনে সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
দীপন হত্যার প্রতিবাদে প্রেসক্লাবের সামনে সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে হত্যা, কবি তারেক রহিম, শুদ্ধস্বর প্রকাশনীর স্বত্বাধিকারী আমেদুর রশীদ টুটুল ও লেখক রণদীপম বসুর ওপর হামলার প্রতিবাদে ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংহতি সমাবেশ করছে বিভিন্ন সংগঠন।
 
সোমবার (২ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ গণপ্রতিরোধ ও সংহতি সমাবেশের আয়োজন করে সাম্প্রদায়িকতা বিরোধী সাংবাদিক মঞ্চ।


 
এতে সংহতি জানিয়ে অংশ নিয়েছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি, জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি, কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স’র প্রকাশকসহ সমমনা বিভিন্ন সংগঠন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক রাজীব মীর, ছাত্রমৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসুসহ সাংবাদিক, লেখক, প্রকাশক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেয়।
 
সমাবেশে বাপ্পাদিত্য বসু বলেন, একের পর এক হত্যা করে চলেছে। কিন্তু সরকার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নীরব। কোথা থেকে কীভাবে হুমকি দিচ্ছে? সরকারের গোয়েন্দা সংস্থা জানে। অথচ তারা কোনো ব্যবস্থা নিচ্ছে না।
 
তিনি বলেন, আমাকেও হত্যার হুমিক দেওয়া হয়েছে। আমি ডিবি, পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থাকে জানিয়েছি, তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।
 
তিনি অভিযোগ করেন, এ সরকারের বিভিন্ন পর্যায়ে নেতা ও মন্ত্রীরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরিবর্তে বক্তব্য দিয়ে হামলাকারীদের পক্ষ নিচ্ছেন।
 
বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এসইউজে/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ