bangla news

কারিগরি ইনস্টিটিউটের সঙ্গে ইন্ডাস্ট্রির চুক্তি সই

479 |
আপডেট: ২০১৫-১০-৩১ ৯:৪৬:০০ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ইন্ডাস্ট্রি ও কারিগরি ইনস্টিটিউটের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিতিতে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এ চুক্তি সই হয়।

ঢাকা: ইন্ডাস্ট্রি ও কারিগরি ইনস্টিটিউটের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিতিতে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এ চুক্তি সই হয়।

চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নাহিদ বলেন, এ চুক্তি সইয়ের মধ্য দিয়ে কারিগরি শিক্ষার্থীরা হাতে-কলমে কারখানা পরিচালনা বিষয়ে দক্ষতা অর্জন করতে পারবেন। এ প্রক্রিয়ায় কারখানার চাহিদা মতো লোক তৈরি হয়ে আসবে।

বিকেলে এ চুক্তি সই অনুষ্ঠানের আগে দিনব্যাপী ইন্ডাস্ট্রি-ইনস্টিটিউট লিংকেজ ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। কারিগরি শিক্ষা অধিদফতর এ কর্মশালার আয়োজন করে।

শিক্ষা সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ চুক্তি সই অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষকে যদি আমরা সঠিকভাবে কারিগরি শিক্ষায় শিক্ষিত ও প্রযুক্তিতে দক্ষ হিসেবে গড়ে তুলতে না পারি, তবে জনসংখ্যা আমাদের জন্য বোঝা হবে। আর কারিগরি ও প্রযুক্তিতে গড়ে তুলতে পারলে জনসংখ্যা হবে সবচেয়ে বড় সম্পদ।

‘শিক্ষাকে অগ্রাধিকার দেওয়ায় আমরা নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান ও প্রযুক্তিতে গড়ে তুলতে পারছি। কারিগরি শিক্ষা বাদ দিয়ে জাতিকে এগিয়ে নেওয়ার সুযোগ নেই।’

তিনি আরও বলেন, আজ আমাদের দেশে শিক্ষাক্ষেত্রে পরিবর্তন এসেছে। এখন শিক্ষার গুণগত মানকে উন্নত করে আধুনিক বিশ্বের সমান্তরালে আসতে হবে। শিক্ষাক্ষেত্রে যারা আমাদের অনেক ত্রুটি দেখছে আমরা সেটি কাটিয়ে উঠতে পারবো।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
এসকে/এসএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-10-31 09:46:00