[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

শাবিতে প্রতি আসনের বিপরীতে লড়বে ২৯ জন

239 |
আপডেট: ২০১৫-১০-৩১ ৪:৩০:০০ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(শাবিপ্রবি) স্নাতক ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষার আবেদনের কার্যক্রম শেষ হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ২৯ জন শিক্ষার্থী।

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(শাবিপ্রবি) স্নাতক ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষার আবেদনের কার্যক্রম শেষ হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ২৯ জন শিক্ষার্থী।

গত ১৩ অক্টোবর থেকে শুরু হওয়া আবেদন প্রক্রিয়া শুক্রবার রাত ১২টায় শেষ হয়েছে। এবার  পর্যন্ত সারাদেশ থেকে আবেদন করেছেন ৪১,২৮৫ জন শিক্ষার্থী। মোট ১৪৪৮ আসনের বিপরীতে ৪১,২৮৫ জন শিক্ষার্থী আবেদন করেছে  বলে বাংলানিউজকে জানিয়েছেন  ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক নারায়ন সাহা।

এ ইউনিটে ৬১৩ আসনের বিপরীতে আবেদন করেছে ১৫,৯৬৭ জন পরীক্ষার্থী। ফলে এ ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়বে ২৬ জন। অপরদিকে বি ইউনিটে ৮৩৫ আসনের বিপরীতে ২৫,৩১৮ জন পরীক্ষার্থী আবেদন করেছে। বি ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩০ জন।

এছাড়া ভর্তি পরীক্ষার আসনবিন্যাস শিগগিরই প্রকাশ করা হবে বলে জানান অধ্যাপক নারায়ন সাহা।

আগামী সোমবারের( ২ নভেম্বর) মধ্যে আসনবিন্যাস প্রকাশের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া ভর্তি পরীক্ষা গ্রহণে তারা পুরোপুরি প্রস্তুত।

গত ১৩ অক্টোবর থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের   স্নাতক ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়। আগামী ১৪ নভেম্বর শনিবার  ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
পিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db