ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

শিরোপা হাত ছাড়া করতে চান না এমিলি

801 |
আপডেট: ২০১৫-১০-২৯ ৫:৪২:০০ এএম
ছবি: উজ্জ্বল ধর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: উজ্জ্বল ধর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের শিরোপা হাতছাড়া করতে চান না চট্টগ্রাম আবাহনী লিমিটেডের অধিনায়ক জাহিদ হাসান এমিলি।

চট্টগ্রাম: শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের শিরোপা হাতছাড়া করতে চান না চট্টগ্রাম আবাহনী লিমিটেডের অধিনায়ক জাহিদ হাসান এমিলি।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এমন প্রত্যয়ের কথাই জানালেন তিনি।

এমিলি বলেন, ‘অনেক কষ্ট করে এ পর্যন্ত (ফাইনালে) এসেছি। তাই টুর্নামেন্টের ট্রফি হাতছাড়া করতে চাই না।  তাছাড়া আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের সফলতাও নেই বললেই চলে।  তাই এই টুর্নামেন্টে ট্রফি জিতে দেশকে আন্তর্জাতিক ফুটবল বিশ্বে তুলে ধরতে চাই।’

শেষ মুহূর্তে খেলতে খেলোয়াড়রাও প্রস্তুত আছেন জানিয়ে তিনি বলেন, ‘শেষ স্টেপে আমাদের প্লেয়াররাও প্রস্তুত।  ফাইনালে ভালো খেলে বিপক্ষ দলের বিরুদ্ধে ট্রফি জিতবো আমরা।’

ফাইনালে প্রতিপক্ষের বিরুদ্ধে মাঠের ৯০ মিনিটে কৌশলী ও মানসিক দৃঢ়তা নিয়ে খেলতে শিষ্যদের পরামর্শ দিয়েছেন চট্টগ্রাম আবাহনীর প্রধান কোচ শফিকুল ইসলাম মানিক।

তিনি বলেন, ‘আমরা শুরু থেকে শেষ পর্যন্ত থাকতে চাই।  লড়াই করে যেভাবে এসেছি সেভাবেই শেষ পর্যন্ত যেতে চাই।  আশা করছি তা পারবো।

খেলোয়াড়দের কৌশলী হওয়ার পরামর্শ দিয়ে কোচ মানিক বলেন, ‘বেশ দৃঢ়তা নিয়ে আমাদের ছেলেরা খেলছে।  আশা করছি ফাইনালেও প্রতিপক্ষে দলের বিরুদ্ধে সেই দৃঢ়তা দিয়ে জয় ছিনিয়ে আনবে।

‘এজন্য কৌশলী হয়ে খেলায় শতভাগ পারফরমেন্স দেখিয়ে চ্যাম্পিয়ন হতে হবে, যা খুবই জরুরি।  আমি বিশ্বাস করি তা তারা পারবেও,’ বলেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক এই ফুটবলার বলেন, ‘ইস্ট বেঙ্গল একটি শক্তিশালী দল, ভিন্ন সিচুয়েশনে খেলে অভ্যস্ত তারা। প্রথম ম্যাচে তাদের কাছে হারলেও সেই ভুলগুলো শুধরে এগিয়ে যাবে চট্টগ্রাম আবাহনী।  খেলোয়াড়রাও তা নিয়েই ভাবছে। ’

এদিকে অনেকেই চট্টগ্রাম আবাহনীর সামনে ফাইনালে ঢাকা মোহামেডানকে চাইলেও বৃহস্পতিবার দলটি সেই সামর্থ্য হারিয়ে ফেলে।

চট্টগ্রাম আবাহনীর কোচ মানিকের ভাষায়, ‘আমরা চেয়েছিলাম ঘরের দল হিসেবে ঢাকা আবাহনীকে।  এরপরও আমরা সন্তুষ্ট।  ভালো খেলে শিরোপা জিতবো।’

পৃথক সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট আয়োজনের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন আয়োজক কমিটির প্রধান সমন্বয়কারী ও চট্টগ্রাম আবাহনী লিমিটেডের চেয়ারম্যান তরফদার রুহুল আমিন।

তিনি বলেন, প্রতি বছর চ্টগ্রামে অক্টোবরে শেখ কামাল আর্ন্তজাতিক ক্লাব কাপ ফুটবলের আয়োজন করা হবে। এতে বৈশ্বিক ফুটবলে বাংলাদেশের অবস্থান দৃঢ় হবে।

চট্টগ্রাম আবাহনীকে একটি শক্তিশালী টিমে পরিণত করতে দীর্ঘ মেয়াদী পরিকল্পনার কথা জানিয়ে ক্লাবটির চেয়ারম্যান বলেন, তিনটি ধাপে এ পরিকল্পনা সম্পন্ন হবে।  এগুলো হচ্ছে শর্ট প্ল্যান, মিড প্লান ও ফাইনাল প্ল্যান।

এ প্রক্রিয়ায় এগিয়ে গেলে আশা করছি সেখান থেকেই প্রিমিয়ার লিগের জন্য একটি টিম গঠন করা সম্ভব হবে বলেও জানান সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন। 

এসময় আয়োজক কমিটির সদস্য সচিব পটিয়া আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীসহ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে শুক্রবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে শুরু হওয়া চট্টগ্রাম আবাহনী-ইস্ট বেঙ্গল ফাইনাল ম্যাচটা নিয়ে এরই মধ্যে বন্দরনগরীতে ভিন্ন আকর্ষণ সৃষ্টি হয়েছে।

গ্রুপ পর্বে ইস্ট বেঙ্গলের কাছে ২-১ গোলে হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ হিসেবেও চট্টগ্রাম আবাহনী-ইস্ট বেঙ্গল তথা দুই বাংলার ফাইনালকে মনে করছেন অনেকে। 

২০ অক্টোবর থেকে শুরু হওয়া টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ শেষে শুক্রবার রাতে বিজয়ী দলের হাতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
এমএ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db