ঢাকা, মঙ্গলবার, ১২ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
bangla news

শুরু হল মামুনুলদের অনুশীলন ক্যাম্প

553 |
আপডেট: ২০১৫-১০-২৮ ৫:০৪:০০ এএম
ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটবল বিশ্বকাপ রাশিয়া ২০১৮ এর বাছাই পর্বে তাজিকিস্তানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প শুরু করলো বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আর এই ক্যাম্প উপলক্ষে বুধবার (২৮ অক্টাবর) বেলা ১১টায় জাতীয় ফুটবল দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবুর কাছে রিপোর্ট করেন, মামুনুলরা।

ঢাকা: ফুটবল বিশ্বকাপ রাশিয়া ২০১৮ এর বাছাই পর্বে তাজিকিস্তানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প শুরু করলো বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আর এই ক্যাম্প উপলক্ষে বুধবার (২৮ অক্টাবর) বেলা ১১টায় জাতীয় ফুটবল দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবুর কাছে  রিপোর্ট করেন, মামুনুলরা।

এদিকে, চট্টগ্রামে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট চলায় রিপোর্ট করতে পারেননি, জাতীয় দলের অধিকাংশ ফুটবলারই। এ প্রসঙ্গে ম্যানেজার বাবু বলেন, শেখ কামাল ক্লাব কাপ টুর্নামেন্ট চলায় যারা চট্টগ্রাম আছেন, তারা ৩০ তারিখ ফাইনাল ম্যাচের পর ১ তারিখ ক্যাম্পে যোগ দিবন। পরে কোচ তাঁর পরিকল্পনা অনুযায়ী শিষ্যদের নিয়ে কাজ করবেন। তবে, চট্টগ্রামে জাতীয় দলের যারা আছেন, তারা আজ অনুশীলন ক্যাম্পে যোগ না দিলেও সমস্যা নেই, কারণ ওখানে তারা নিয়মিত অনুশীলন ও ম্যাচের মধ্যেই আছেন বলে মনে করেন, বাফুফে ম্যানেজার।

তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে ২৯ সদস্যের স্কোয়াডে নেই জাহিদ ও এমিলির মত দুই নির্ভরযোগ্য ফুটবলার। তাদের অনুস্থিতিতে দলে ভারসাম্যের অভাব হবে কীনা? এই প্রশ্নের জবাবে, বাফুফে ম্যানেজার বললেন, ভাল ফলাফলের জন্য কোচ যাকে দলে নেয়া প্রয়োজন বলে মনে করেছেন তাকেই নিয়েছেন। কোচের সিদ্ধান্তের ব্যাপারে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ম্যানেজমেন্ট কখনই হস্তক্ষেপ করেনি আর করবেও না।

তাজিকিস্তানের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচটি খেলতে ৯ নভেম্বর ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ১৩ তারিখ ম্যাচ খেলে ১৪ নভেম্বর ঢাকা ফিরবে ফ্যাবিও লোপেজের শিষ্যরা। এরআগে, ঢাকায় প্রথম লেগের খেলায় দলটির বিপক্ষে ১-১ গোলে ড্র করে বিশ্বকাপ বাছাইয়ে এই পর্যন্ত ১টি  পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে লাল-সবুজের জার্সী ধারীরা।

বাংলাদেশ সময় ১৪৫৮ ঘন্টা, ২৮ অক্টোবর ২০১৫
এইচএল/এমএমএস 


        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db