ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

বগুড়ায় জামায়াতের আমিরসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

278 |
আপডেট: ২০১৫-১০-২৭ ৭:২২:০০ এএম

জামায়াত নেতা দেলওয়ার হোসাইন সাঈদীকে চাঁদে দেখার গুজব ছড়িয়ে সংঘটিত সহিংসতার ঘটনায় পুলিশের দায়ের করা একটি মামলায় জেলা জামায়াতের আমির অধ্যক্ষ শাহাবুদ্দিনসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বগুড়া: জামায়াত নেতা দেলওয়ার হোসাইন সাঈদীকে চাঁদে দেখার গুজব ছড়িয়ে সংঘটিত সহিংসতার ঘটনায় পুলিশের দায়ের করা একটি মামলায় জেলা জামায়াতের আমির অধ্যক্ষ শাহাবুদ্দিনসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
 
মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচারক এমদাদুল হক এ আদেশ দেন।
 
গ্রেফতারি পরোয়ানাপ্রাপ্তরা হলেন, বগুড়া জেলা জামায়াতের আমির অধ্যক্ষ শাহাবুদ্দিন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা আবিদুর রহমান সোহেল, জেলা জামায়াতের প্রচার সেক্রেটারি মাজেদুর রহমান জুয়েল, সাবেক পৌর কমিশনার এরশাদুল বারী এরশাদ ও আব্দুল কাইয়ুম।
 
প্রসঙ্গত, জামায়াত নেতা দেলওয়ার হোসাইন সাঈদীকে মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ডাদেশ দেওয়ার পর ২০১৩ সালের ৩ মার্চ বগুড়ায় ব্যাপক সহিংসতা হয়। জামায়‍াত-শিবিরের নেতৃত্বে বিভিন্ন থানা, পুলিশ ফাঁড়ি ও আওয়ামী লীগ নেতাদের বাসাবাড়িতে ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনা ঘটে।
 
এসব ঘটনায় বগুড়া জেলায় জামায়াত-শিবিরের নেতাকর্মীদের বিরুদ্ধে ৭৫টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় জামায়াত-শিবিরের বিপুল সংখ্যক নেতা-কর্মীকে আসামি করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৫
এমবিএইচ/এমজেএফ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db