ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

খুলনায় সেপ্টেম্বরে ১০ খুন, ৪ ধর্ষণ

188 |
আপডেট: ২০১৫-১০-২৬ ৭:১৮:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা জেলায় সেপ্টেম্বর মাসে ১০ খুন ও চার ধর্ষণের ঘটনা ঘটেছে। সোমবার (২৬ অক্টোবর) দুপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসক মো. মোস্তফা কামালের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা হয়েছে।

খুলনা: খুলনা জেলায় সেপ্টেম্বর মাসে ১০ খুন ও চার ধর্ষণের ঘটনা ঘটেছে। সোমবার (২৬ অক্টোবর) দুপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসক মো. মোস্তফা কামালের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা হয়েছে।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত সেপ্টেম্বর মাসে ছিনতাই ২টি, চুরি ১৩টি, খুন ৫টি, অস্ত্র আইনে ১টি, দ্রুত বিচার ২টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৫টি, মাদকদ্রব্য ৫৪টি এবং অন্যান্য ৪৪টিসহ মোট ১৩৭টি মামলা দায়ের হয়েছে। এর আগের মাস আগস্টে এ সংখ্যা ছিল ১৩২টি।

জেলার নয়টি থানায় গত সেপ্টেম্বর মাসে ডাকাতি ১টি, রাহাজানি ৩টি, চুরি ৩টি, খুন ৫টি, অস্ত্র আইনে ১টি, ধর্ষণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ৯টি, নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ৩৩টি এবং অন্যান্য আইনে ৭৬টিসহ মোট ১৩৬টি মামলা দায়ের হয়। গত আগস্ট মাসে মামলা দায়ের হয়েছিল ১৭৮টি।

সভায় খুলনা-৬ আসনের সংসদ সদস্য (এমপি) শেখ মো. নূরুল হক,  সিভিল সার্জন ডা. মো. ইয়াছিন আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নূর-ই-আলম, অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় থ্রি-হুইলার মোটরযান আইন অনুযায়ী ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করাসহ চালকের পাশে কোনো যাত্রী বসানো যাবে না মর্মে সিদ্ধান্ত হয়।

সভায় জানানো হয়, পাইকগাছা উপজেলার কপিলমুনি বাজারে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পুলিশ ফাঁড়ির জায়গা নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে সরেজমিন পরিদর্শন করে তদন্ত প্রতিবেদন  দাখিল করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
এমআরএম/আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db