ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

ব্রাহ্মণবাড়িয়া বিএনপির ৪৪ নেতাকর্মী কারাগারে

247 |
আপডেট: ২০১৫-১০-২৬ ৫:১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪৪ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪৪ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা বিএনপির ৪৬ নেতাকর্মী আদালতে উপস্থিত হয়ে আত্মসমর্পন করলে জেলা ও দায়রা জজ কাউছার তাদের মধ্যে ৪৪ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর মধ্যে অসুস্থ্যতাজনিত কারণে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের নেতা মাইনুল ইসলামের জামিন মঞ্জুর করেছে আদালত।

বিস্ফোরক, হরতালে নাশকতা, পুলিশের উপর হামলা ও দ্রুত বিচার আইনসহ ১৩টি মামলায় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলামসহ ৪৬ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।

কিন্তু আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শফিকুল ইসলাম জানান, পুরো ঘটনা সাজানো এবং পরিকল্পিত। মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের জেলহাজতে পাঠানো হয়েছে।
 
অন্যদিকে রাষ্ট্র পক্ষের আইনজীবী আদালতের সরকারি কৌসূলি অ্যাডভোকেট মহিউদ্দিন আহমেদ খান জানান, আসামিরা আইন হাতে তুলে নিয়েছিল। নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত ছিল। তাই বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে জেলা বিএনপির নেতারা আদালতে হাজির হবে এমন খবরে সকাল থেকেই আদালত এলাকায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ভীড় জমায়। এসময় আদালত এলাকায় কড়া পুলিশি প্রহরা বসানো হয়।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db