ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

দল নয় এবার দেশের জন্য লড়াই

956 |
আপডেট: ২০১৫-১০-২৬ ৪:০৮:০০ এএম
ছবি: উজ্জ্বল ধর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: উজ্জ্বল ধর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দল নয় এবার দেশের জন্য লড়াই করবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের সেমিতে ওঠা ঢাকা মোহামেডান ও স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। এজন্য দেশবাসীর সমর্থন ও দোয়া কামনা করেছে দল দুটি।

চট্টগ্রাম: দল নয় এবার দেশের জন্য লড়াই করবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের সেমিতে ওঠা ঢাকা মোহামেডান ও স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। এজন্য দেশবাসীর সমর্থন ও দোয়া কামনা করেছে দল দুটি।

সোমবার দুপুরে এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমনটিই জানালেন দুই দলের কোচ।

সেমিফাইনালের প্রথম খেলায় মঙ্গলবার আবাহনীর প্রতিপক্ষ আফগানিস্তানের ডি স্পিঙ্গার বাজান ক্লাব। পরদিন বুধবার মোহামেডানের বিপক্ষে খেলবে কলকাতার কিংফিশার ইস্টবেঙ্গল।

সংবাদ সম্মেলনে মোহামেডানের অধিনায়ক অরূপ বৈদ্য ও ইস্টবেঙ্গলের দীপক মণ্ডল করমর্দন করে জানিয়ে দিলেন সেমির লড়াইটা হবে উপভোগের। আফগান দলপতি অসুস্থতার কারণে উপস্থিত হননি সংবাদ সম্মেলনে।

স্বাগতিক দলের কোচ শফিকুল ইসলাম মানিক বললেন, প্রথম সেমিফাইনাল নিশ্চিত করেছি আমরা। এবার ফাইনাল পর্যন্ত থাকতে চাই। এটি আমাদের বিশ্বাস। আফগানিস্তান দলের খেলা দেখেছি, দক্ষিণ এশিয়ার শক্তিশালী দল। শারীরিকভাবেও তারা সামর্থ্যবান।

তিনি বলেন, আমাদের কিছু ভালো ফুটবলার আছে। ধাপে ধাপে সেমিতে এসেছি। তাই প্রত্যাশা বেড়ে গেছে। সমস্যা হচ্ছে-আমরা অনুশীলনের জন্য যথেষ্ট
সময় পাইনি। তারপরও আমাদের অভিজ্ঞতা হয়েছে। এটি সেমিতে কাজে লাগাতে হবে। এ কাজটি করবে খেলোয়াড়রা। ৮-১০ দিনে ৯০ মিনিটের ৫টি ম্যাচ খেলা কঠিন। তবে জ্বর-ব্যথা-ইনজুরির পরও আমাদের ফুটবলাররা আত্মবিশ্বাসী। আমরা জিততে পারবো।

দলের খেলোয়াড় জাহিদকে প্রতিপক্ষ পাহারায় রাখা প্রসঙ্গে তিনি বলেন, ফুটবল ১১ জনের খেলা। কাউকে না কাউকে জ্বলে উঠতে হবে। জাহিদ ক্লিক করেছে। তাকে বাধা দিলে আরেকজনকে ক্লিক করতে হবে। 

জিততে হলে ভাগ্যের প্রয়োজন উল্লেখ করে মানিক বলেন, ‘চট্টগ্রাম পীর আউলিয়ার জায়গা। জিততে হলে ভাগ্যেরও প্রয়োজন। শুধু কোচ আর টেকনিক নয়। গতকাল ঢাকা মোহামেডান গোল গিফট পেয়েছে। এর আগে আমরা প্যানাল্টি পেয়েছিলাম। ’

অধিনায়ক এমিলি বলেন, প্রথম টার্গেট পূরণ করেছি। এখন হারলে বিদায়, রিকভার করার সুযোগ নেই। তাই প্রত্যেকে সেরা খেলাটাই দিতে চাই।

ঢাকা মোহামেডানের কোচ কাজী জসিম উদ্দিন আহমেদ প্রতিপক্ষ ইস্টবেঙ্গলকে ভালো দলের স্বীকৃতি দিয়ে বলেন, তারা বড় লিগে খেলে। তাদের অভিজ্ঞতা আছে। কিন্তু এম এ আজিজে তারা যে খেলা খেলেছে তা ভালোভাবে দেখার সুযোগ হয়নি। তাদের খেলা দেখার জন্য টুর্নামেন্টের আয়োজকদের কাছে সিডি চেয়েছি। সিডি পেলে খেলা দেখে তাদের দুর্বলতাগুলো বের করে আমরা কৌশল নির্ধারণ করবো।

তিনি বলেন, মোহামেডান শুধু দলের জন্য নয় এখন খেলবে বাংলাদেশের জন্য। তাই ১৬ কোটি দেশবাসীর সমর্থন ও দোয়া চাই আমরা।

অধিনায়ক অরূপ বৈদ্য জানান, জয়ের লক্ষ্যেই মাঠে নামবে মোহামেডান।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, ‍অক্টোবর ২৬, ২০১৫
এআর/আইএসএ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14