ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

‘বাংলাদেশে কোনো জঙ্গি সংগঠনের অস্তিত্ব নেই’

371 |
আপডেট: ২০১৫-১০-২৬ ৩:৫৭:০০ এএম
মাহবুব উল আলম হানিফ / ফাইল ফটো

মাহবুব উল আলম হানিফ / ফাইল ফটো

বাংলাদেশে কোনো জঙ্গি সংগঠনের অস্তিত্ব নেই বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। সোমবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে‍ ৩ নভেম্বর জেলহত্যা দিবস পালন উপলক্ষে ছাত্রলীগের প্রস্তুতি সভায় এ কথা বলেন হানিফ।

ঢাকা: বাংলাদেশে কোনো জঙ্গি সংগঠনের অস্তিত্ব নেই বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সোমবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে‍ ৩ নভেম্বর জেলহত্যা দিবস পালন উপলক্ষে ছাত্রলীগের প্রস্তুতি সভায় এ কথা বলেন হানিফ।
 
হানিফ বলেন, ‘বাংলাদেশে কোনো জঙ্গি সংগঠনের অস্তিত্ব নেই। জঙ্গি বলতে যা বোঝায় তা হলো জামায়াত-বিএনপির কর্মকাণ্ড।

দেশে জামায়াত-বিএনপি বাইরে আর কোনো জঙ্গি সংগঠন নেই বলেও দাবি করেন তিনি।

বিদেশি নাগরিক হত্যা সম্পর্কে তিনি বলেন, বিদেশি নাগরিকদের হত্যাসহ কয়েকটি ঘটনার পর আইএস জড়িত বলে প্রচারনা চালানো হচ্ছে। আমরা বলছি, আইএস নেই, কিন্তু বাইরে থেকে জোর করে আইএস আছে বলে চাপিয়ে দিতে চাচ্ছে। এগুলো সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক ষড়যন্ত্র। সরকারকে বিপদে ফেলা ও সরকারের ভাবমূর্তি বিনষ্ট করতে এসব ষড়যন্ত্র করা হচ্ছে। টিআইবিও একইভাবে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেন তিনি।
হানিফ বলেন , সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে টিআইবি (ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ) সংসদের কার্যকারিতা মানতে নারাজ। একইভাবে নির্বাচনের নতুন ফর্মুলা দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে তারা।

এমনকি আইএস ও টিআইবি একই সূত্রে গাঁথা বলেও মন্তব্য করেন তিনি।

এ প্রসঙ্গে হানিফ বলেন, গতকাল (২৫ অক্টোবর) টিআইবি একটি রিপোর্ট প্রকাশ করেছে। এতে আমি অবাক হলাম। তারা বলছে, সংসদ নাকি কার্যকর নয়। আমি তাদেরকে বলতে চাই, বর্তমান বিরোধী দল সংসদে যথাযথ ভূমিকা রেখে চলেছে। তারা সরকারে বিভিন্ন বিষয়ে কঠোর বিরোধিতা করে যাচ্ছে। কিন্তু বিএনপি যখন বিরোধী দলে ছিল, তখন তারা সংসদে অশালীন ও অশ্লীল বাক্য ব্যবহার করতো।
 
তিনি বলেন, সংসদ কার্যকর টিআইবি তা দেখে না, সরকারের উন্নয়নও দেখে না। অথচ দেশ এখন এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন হচ্ছে।
 
ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
টিএইচ/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db