[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

খুলনায় ছাত্রলীগের বিনামূল্যে স্নাতকে ভর্তির ফরম বিতরণ

544 |
আপডেট: ২০১৫-১০-১৫ ৮:১০:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের জন্য ব্যতিক্রমী আয়োজন করেছে সরকারি বি এল কলেজ ছাত্রলীগ। সাধারণ শিক্ষার্থীদের বিনামূল্যে ভর্তি ফরম বিলি করছে তারা।

খুলনা: খুলনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের জন্য ব্যতিক্রমী আয়োজন করেছে সরকারি বি এল কলেজ ছাত্রলীগ। সাধারণ শিক্ষার্থীদের বিনামূল্যে ভর্তি ফরম বিলি করছে তারা।

এতে ভর্তিচ্ছুদের ইন্টারনেট থেকে ফরম তুলতে যে পঞ্চাশ টাকা খরচ হতো তা সাশ্রয় হচ্ছে। অন্যান্য বছর ভর্তি ফরম বিক্রির সময় সাধারণ ছাত্র-ছাত্রীদের পরামর্শ ও ফর্ম পূরণে সহযোগিতা করতো সংগঠনটি।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে ফরম বিতরণকালে কলেজ শাখা ছাত্রলীগ নেতা নিশাত ফেরদৌস অনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খুলনা মহানগর ছাত্রলীগের সহযোগিতায় ও খুলনা-৩ আসনের সংসদ সদস্য (এমপি) বেগম মন্নুজান সুফিয়ানের অর্থায়নে এই কার্যক্রম চলছে। কলেজ ছাত্রলীগ নেতা রাকিব মোড়ল জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কলেজ গেটের সামনে তারা ফরম বিতরণ করছেন।

এ বিষয়ে কলেজ ছাত্রলীগ নেতা আল মাহমুদ প্রিন্স জানান, অক্টোবর মাসের ৮ তারিখ থেকে তারা ফরম বিতরণ শুরু করেছেন। ১৫ অক্টোবর পর্যন্ত প্রায় ২ হাজার ফরম দেওয়া হয়েছে। ফ্রি ফরম বিতরণ জমাদানের শেষ তারিখ পর্যন্ত চলবে।

এ সময় কথা হয় ভর্তি ফরম সংগ্রহকারী সাতক্ষীরার শিক্ষার্থী হিরক কুমার গাইনের সঙ্গে। তিনি বলেন, ভর্তি ফরম সংগ্রহ করতে সাইবার ক্যাফেতে ৫০ থেকে প্রায় ১০০ টাকা নেয়। তারপরও নানা রকমের সমস্যা হয়। এখানে বিনামূল্যে পাওয়া যাচ্ছে, তাই ফরম পূরণ করতেও তেমন সমস্যা হচ্ছে না।

খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান বাংলানিউজকে বলেন, বিনামূল্যে ফরম বিতরণ একটি ভালো কাজ। ভালো কাজে বড়দের সহযোগিতা করা উচিত। ছাত্রলীগের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েই আমি যথাসাধ্য সাহায্য করছি। দলের অন্যান্য সিনিয়র নেতাদের অনুরোধ করবো এ রকম কাজে সাহায্য করার।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৫
এমআরএম/আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db