[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

ইউরো বাছাইয়ে ডাচদের বিদায়

1421 |
আপডেট: ২০১৫-১০-১৪ ১২:৪৪:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্লে-অফে খেলার লক্ষ্য নিয়েই চেক প্রজাতন্ত্রের বিপক্ষে মাঠে নামে নেদারল্যান্ডস। কিন্তু, রবিন ফন পার্সির আত্মঘাতি গোলেই কপাল পুড়ে ডাচদের। ৩-২ গোলের জয় নিয়ে গ্রুপ ‘এ’র শীর্ষে থেকে বাছাইপর্ব মিশন শেষ করে চেক প্রজাতন্ত্র।

ঢাকা: প্লে-অফে খেলার লক্ষ্য নিয়েই চেক প্রজাতন্ত্রের বিপক্ষে মাঠে নামে নেদারল্যান্ডস। কিন্তু, রবিন ফন পার্সির আত্মঘাতি গোলেই কপাল পুড়ে ডাচদের। ৩-২ গোলের জয় নিয়ে গ্রুপ ‘এ’র শীর্ষে থেকে বাছাইপর্ব মিশন শেষ করে চেক প্রজাতন্ত্র।

অবশ্য, নেদারল্যান্ডস ম্যাচটি জিতলেও কোনো লাভ হতো না। তুরস্ক-আইসল্যান্ড ম্যাচের ফলাফলের ওপরই তাদের ভাগ্য নির্ভর ছিল। তুর্কীরা ১-০ গোলে জেতায় পয়েন্ট টেবিলে চার নম্বরেই থেকে যায় ডাচরা। সেই সঙ্গে প্লে-অফের টিকিট নিশ্চিত করে তুরস্ক। অন্যদিকে, আগেই চূড়ান্ত পর্ব নিশ্চিত হয় আইসল্যান্ডের।

ঘরের মাঠ আমস্টারডামে খেলা শুরুর ২৪ মিনিটে পিছিয়ে পড়ে নেদারল্যান্ডস। চেক প্রজাতন্ত্রের হয়ে গোলটি করেন ডিফেন্ডার পাভেল কাদারাবেক। এর ১১ মিনিট পরই ডাচদের ওপর আরেকটি আঘাত হানেন স্ট্রাইকার জোসেফ সুরাল। কিন্তু ৪৩ মিনিটে মেম্ফিস ডিপাইকে ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার মারেক সাচি। দশজনের দলে পরিণত হয় চেকরা।

তবে দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে ফন পার্সির আত্মঘাতী গোলে ম্যাচ থেকেই ছিটকে যায় স্বাগতিকরা। অবশ্য, এর চার মিনিট পরেই দলের হয়ে একটি গোল পরিশোধ করেন স্ট্রাইকার হান্টেলার। ৮৩ মিনিটে গোল করে প্রায়শ্চিত্ত করেন পার্সি। কিন্তু, শেষ পর্যন্ত পাসি-ডিপাই-স্নেইডারদের হতাশাই সঙ্গী হয়। তার সঙ্গে যোগ হয় ইউরো বাছাইপর্ব থেকেই বাদ পড়ার লজ্জা।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
আরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db