[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

৩৮ বছর পর কলকাতায় পেলে

1053 |
আপডেট: ২০১৫-১০-১১ ৬:৪৩:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতে পৌঁছেই সমর্থকদের উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হয়েছেন পেলে। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী রোববার (১১ অক্টোবর) কলকাতায় পা রাখেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। দীর্ঘ ৩৮ বছর পর তার আগমন উপলক্ষে উল্লাসে মাতে অগণিত ভক্ত-সমর্থক। কলকাতা শহরজুড়ে তার ছবি সম্বলিত বিপুল সংখ্যক পোস্টার শোভা পাচ্ছে।

ঢাকা: ভারতে পৌঁছেই সমর্থকদের উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হয়েছেন পেলে। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী রোববার (১১ অক্টোবর) কলকাতায় পা রাখেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। দীর্ঘ ৩৮ বছর পর তার আগমন উপলক্ষে উল্লাসে মাতে অগণিত ভক্ত-সমর্থক। কলকাতা শহরজুড়ে তার ছবি সম্বলিত বিপুল সংখ্যক পোস্টার শোভা পাচ্ছে।

দুবাই হয়ে কলকাতায় আসেন তিনবারের বিশ্বকাপ জয়ী পেলে। পশ্চিমবঙ্গের তাজ বেঙ্গল হোটেলে তিনি বিশ্রাম নেবেন। সেখানে ইতোমধ্যেই তাকে বরণ করে নিয়েছেন ভারতীয় ফুটবলার চুনি গোস্বামি ও দিপেন্দু বিশ্বাস।

সোমবার (১২ অক্টোবর) অ্যাতলেতিকো দি কলকাতার হয়ে প্রেস কনফারেন্সে যোগ দেবেন পেলে। সেখান থেকে তিনি কলকাতার এনএসএইচএম কলেজের ছাত্রদের সঙ্গে দেখা করবেন। তবে মূল প্রোগ্রাম শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যায়। নেতাজি ইনডোর স্টেডিয়ামে মোহন বাগান ক্লাবের খেলোয়াড়দের সঙ্গে দেখা করবেন সর্বকালের অন্যতম সেরা এ ফুটবলার।

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ও বিশিষ্ট সংগীত শিল্পী এ.আর রহমানের উক্ত অনুষ্ঠানে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। এমনকি স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে অংশ নিতে পারেন।

মঙ্গলবার রাতে ফ্র্যাঞ্চাইজিত্তিক ফুটবল টুর্নামেন্ট ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) নিলাম অনুষ্ঠানে যোগ দেবেন পেলে। এছাড়াও তিনি অ্যাতলেতিকো দি কলকাতা ও কেরালা ব্লাস্টার্সের মধ্যকার ম্যাচ উপভোগ করবেন।

উল্লেখ্য, এর আগে ১৯৭৭ সালে প্রথমবারের মতো কলকাতায় এসেছিলেন পেলে। ইডেন গার্ডেনসে নিউইয়র্কের সকার ক্লাব কসমসের হয়ে মোহন বাগানের বিপক্ষে তিনি মাঠে নেমেছিলেন। সে ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
আরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14