[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

মেয়রের সঙ্গে বিজিএমইএ নেতাদের সাক্ষাৎ

306 |
আপডেট: ২০১৫-১০-১০ ১০:৫৫:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজিএমইএ চট্টগ্রাম অঞ্চলের নব নির্বাচিত নেতারা চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

চট্টগ্রাম: বিজিএমইএ চট্টগ্রাম অঞ্চলের নব নির্বাচিত নেতারা চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

শনিবার বিকেলে বিজিএমইএ’র নব-নির্বাচিত প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু)’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল চট্টগ্রাম সিটি কর্পোরেশন কার্যালয়ে যান।

মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) মেয়রকে পোশাক শিল্প পরিবারের সদস্য উল্লেখ করে বলেন, মেয়র চট্টগ্রামে পোশাক শিল্পের অবস্থান সম্পর্কে যথেষ্ট অবগত আছেন।
চট্টগ্রামের গার্মেন্টস্ শিল্পের অবস্থান তুলে ধরে মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) বলেন, এক সময় তৈরী পোশাক রপ্তানীর ৪০ শতাংশ চট্টগ্রাম থেকেই হতো।বর্তমানে তা ৯ শতাংশে দাঁড়িয়েছে। এ অবস্থা থেকে উত্তরণে চট্টগ্রামে গার্মেন্টস্ পল্লী স্থাপনের বিকল্প নেই।

এজন্য কালুরঘাটস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশন অব্যবহৃত ১১ দশমিক ৬ একর জমিতে গার্মেন্টস্ পল্লী স্থাপনে মেয়রের সহযোগিতা কামনা করে তিনি বলেন, এতে কর্মসংস্থান বৃদ্ধির পাশাপাশি চট্টগ্রাম থেকে রপ্তানীর পরিমাণ পুনরায় ৪০ শতাংশে নেওয়া সম্ভব।

পাশাপাশি সাগরিকায় সিটি কর্পোরেশনের অব্যবহৃত জমি ও সরকারী খাস জমিতে ছোট ছোট গার্মেন্টস্ পল্লী স্থাপনে মেয়রের সহযোগিতা কামনা করেন।

মেয়র কালুরঘাটস্থল চট্টগ্রাম সিটি কর্পোরেশপনা ১১ দশমিক ৬ একর জমিতে গার্মেন্টস্ পল্লী স্থাপনে তার সম্মতি জ্ঞাপন করেন এবং এ’ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে দ্রুত প্রস্তাব পাঠানোর জন্য বিজিএমইএ কে পরামর্শ দেন।

তিনি ওই জমিতে ১০ হাজার বর্গফুটে ২২টি গার্মেন্টস্ কারখানা স্থাপন করা যাবে জানিয়ে তিনি বলেন, বিজিএমইএ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মধ্যে পারস্পরিক আলোচনার মাধ্যমে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজিএমইএ’র নব-নির্বাচিত পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর, সেলিম রহমান, সাবেক প্রথম সহ-সভাপতি শাহাবউদ্দিন আহমেদ, সাবেক পরিচালক হেলাল উদ্দিন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বিজিএমইএ’র নব-নির্বাচিত সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস,  পরিচালক কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, মোহাম্মদ সাইফুল্লা, আমজাদ হোসেন চৌধুরী, সাবেক পরিচালক এস এম সাজেদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ২০৩৬ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
এমইউ/টিসি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache