[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ মাঘ ১৪২৫, ১৯ জানুয়ারি ২০১৯
bangla news

পাকিস্তান আতিথিয়েতায় তুষ্ট সালমারা

1033 |
আপডেট: ২০১৫-১০-০৭ ৬:৪৬:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাকিস্তানের উষ্ণ আতিথিয়তায় সিক্ত হয়ে ১০ দিনের সফর শেষে বুধবার (৭ অক্টোবর) দুপুরে ঢাকা ফিরলো বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। দুপুর ১২.২৫ মিনিটে নারী দল ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলেও লাগেজ নিয়ে বের হতে সময় নেয় প্রায় ২ ঘন্টা ১৫ মিনিট।

ঢাকা: পাকিস্তানের উষ্ণ আতিথিয়তায় সিক্ত হয়ে ১০ দিনের সফর শেষে বুধবার (৭ অক্টোবর) দুপুরে ঢাকা ফিরলো বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। দুপুর ১২.২৫ মিনিটে নারী দল ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলেও লাগেজ নিয়ে বের হতে সময় নেয় প্রায় ২ ঘন্টা ১৫ মিনিট।

এদিকে, সফরকালীন সময়ে বাংলাদেশ দলকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দেয়া নিরাপত্তায় যথেষ্টই সন্তুষ্ট সফকারী দলের ম্যানেজার শফিকুল হক হীরা, নারী ক্রিকেট দলের চেয়ারম্যান এমএ আউয়ালর চৌধুরি ও অধিনায়ক সালমা খাতুন।

নিরাপত্তা প্রসঙ্গে বাংলাদেশ নারী দলের ম্যানেজার শফিকুল হক হীরা জানান, পিসিবি বাংলাদেশ নারী দলকে যে নিরাপত্তা দিয়েছে তাতে তিনি বেশ তুষ্ট। তবে, সফরে সালমারা যে পারফরম্যান্স দেখিয়েছে, তা স্বাগতিক দলটির বিপক্ষে নেহায়াত মন্দ নয়। পুরো সিরিজে সালমাদের বোলিং, ফিল্ডিং নিয়ে তুষ্ট এই ম্যানেজার দেশটির কন্ডিশন নিয়েও বেশ ইতিবাচক ইঙ্গিত দিলেন। তবে, ব্যাটিংয়ে আর একটু ভাল করলে দুটি ম্যাচে ফলাফল বাংলাদেশের পক্ষে আসতো বলে মত দিলেন তিনি।

নিরাপত্তা বেশ জোরালোই দিয়েছে, যা ভিভিআইপি সমতুল। এছাড়াও দলের জন্য বিভিন্ন সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড ডিনার পার্টি, খাওয়া দাওয়া ও আপ্যায়ন সহ বাড়তি আতিথিয়তা দিতেও ভুলে যায়নি বলে জানান, নারী উইংয়ের চেয়ারম্যান এম এ আউয়াল। সফরকালীন সময়ে দেশটির আইন শৃঙ্খলা বাহিনী ২৪ ঘন্টাই নিরাপত্তার চাদরে সফরকারীদের আবৃত রেখেছে বলেও তিনি জানান।

সালমাদের পারফরমেন্সের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নোত্তরে এম এ আউয়াল বলেন, এশিয়া কাপের পর বাইরের আর কোন দলের সাথে না খেলায় দলের পারফরমেন্স ৪-০ হয়েছে।

এদিকে, পাকিস্তানে সালমাদের উর্দু বলা নিয়ে গণমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে, তা সঠিক নয় বলে জানালেন দলের ম্যানেজার শফিকুল হক হীরা। একমাত্র প্রথম টি টোয়েন্টিতেই টসের সময় অনিচ্ছাকৃত এক লাইন উর্দু বললেও পরবর্তীতে প্রেস কনফারেন্সেসহ মাঠে ও মাঠের বাইরে কখনোই টিম বাংলাদেশ  উর্দুতে কথা বলেনি। শুধু তাই নয়, সিরিজে সালামারা বাংলায় কথা বলেছেন এবং ম্যানেজার তা ইংরেজীতে অনুবাদ করে দিয়েছেন বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন, ম্যানেজার শফিকুল হক হীরা।

অন্যদিকে, পুরা সিরিজে একমাত্র ব্যাটিংয়ে দুর্বলতা ছাড়া আর দলের আর কোন সমস্যা দেখছেন না সফরকারী অধিনায়ক সালমা খাতুন। আর অভিষিক্ত ক্রিকেটাররা এই সিরিজ থেকে যা শিখেছেন, তা দলের অন্যতম অর্জন বলে মনেকরেন এই টাইগ্রেস অধিনায়ক।

বাংলাদেশ সময় ১৬৩০ ঘন্টা, অক্টোবর ৭, ২০১৫
এইচএল/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14