[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news
মিনা ট্র্যাজেডি

একজনের মরদেহ বুঝে পেয়েছে আব্দুস সাত্তারের পরিবার

332 |
আপডেট: ২০১৫-০৯-২৯ ৬:১০:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৌদি আরবে পবিত্র হজ পালনের সময় মিনার পদদলিতের ঘটনায় লাশ হয়ে ফিরেছেন আব্দুস সাত্তারের পরিবারের একজন। এখনও খোঁজ মেলেনি নিখোঁজ বাকি তিনজনের। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বাংলানিউজের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার সময় দুঃখ ভারাক্রান্ত কণ্ঠে এ তথ্য জানান আব্দুস সাত্তার।

ঢাকা: সৌদি আরবে পবিত্র হজ পালনের সময় মিনার পদদলিতের ঘটনায় লাশ হয়ে ফিরেছেন আব্দুস সাত্তারের পরিবারের একজন। এখনও খোঁজ মেলেনি নিখোঁজ বাকি তিনজনের।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বাংলানিউজের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার সময় দুঃখ ভারাক্রান্ত কণ্ঠে এ তথ্য জানান আব্দুস সাত্তার।

তিনি জানান, সোমবার (২৮ সেপ্টেম্বর) তার ভাবীর মা সামসুন্নাহারের (৭০) মরদেহ বুঝে পেয়েছেন তারা। তবে এখনও খোঁজ মেলেনি ভাবি শাহেদা কাওসার ((৪৮) ও তার দুই বোনের।

নিখোঁজ ওই দুই বোনের নাম- বেহতারিন ইশরাত (৪৪) ও তামান্না বিনতে খালেদ (৩৬)। তাদের পাসপোর্ট নম্বর যথাক্রমে এই ০২৮৯৩৮৮ ও এএ ২৮৬১১০৬। তারা কুমিল্লা জেলার লাকসাম থানার চকইয়া গ্রামের বাসিন্দা।

আর শাহেদা কাওসারের পাসপোর্ট নম্বর বিই ০৬৪৯৫৬৪। তিনি রাজধানীর গুলশান-২’র অফিসার্স কোয়ার্টারের বাসিন্দা ইঞ্জিনিয়ার আবুল বাশারের স্ত্রী।

আব্দুস সাত্তার জানান, মক্কার হাসপাতালগুলোসহ বিভিন্ন জায়গায় নিখোঁজদের সন্ধান করেছেন তারা, কিন্তু কোনো খবর বের করতে পারেননি।

এসময় তিনি অভিযোগ করে বলেন, নিখোঁজ ও হতাহত হাজিদের তথ্য জানাতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় সৌদি আরবে যে হটলাইন (+৯৬৬৫৩৭৩৭৫৮৯৮ ও +৯৬৬৫০৯৩৬০০৮২) খুলেছিল, তাতে যোগাযোগ করতে গিয়ে ভোগান্তির শিকার হতে হচ্ছে।

গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে মিনার বড় জামারাতে শয়তান স্তম্ভে পাথর ছোড়ার সময় পদদলিতের ঘটনায় নিহত হন ৭৬৯ জন হাজি। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৯৩৪ জন। এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ বাংলাদেশি হাজির মৃত্যুর খবর নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়া এখনও নিখোঁজ রয়েছেন ৫২ জন।

মিনার ওই দুর্ঘটনার পরপরই নিখোঁজ ও হতাহত হাজিদের তথ্য জানাতে বাংলানিউজের পক্ষ থেকে হটলাইন নম্বর (+৮৮০১৭২৯০৭৬৯৯৯ ও +৮৮০১৭২৯০৭৬৯৯৬) দেওয়া হয়। এই নম্বরে যোগাযোগ করে অনেকেই নিখোঁজ ও হতাহত স্বজনদের ব্যাপারে তথ্য জানান। এদের মধ্যে আব্দুস সাত্তারও তার চার স্বজন নিখোঁজ হওয়ার বিষয়টি জানিয়েছিলেন সে সময়।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
আরএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14