[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

দৌলতদিয়ায় ঢাকামুখী ‍মানুষের ঢল

328 |
আপডেট: ২০১৫-০৯-২৯ ২:৪৮:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈদুল আজহার ছুটি শেষে জীবিকার টানে ঢাকায় ছুটতে শুরু করেছেন নাড়ীর টানে গ্রামে ফিরে আসা মানুষেরা। এতে রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া...

রাজবাড়ী: ঈদুল আজহার ছুটি শেষে জীবিকার টানে ঢাকায় ছুটতে শুরু করেছেন নাড়ীর টানে গ্রামে ফিরে আসা মানুষেরা।

এতে রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে মানুষের ব্যাপক চাপ পড়েছে। যেন ঢাকামুখী মানুষের ঢল নেমেছে দৌলতদিয়া লঞ্চ এবং ফেরিঘাটে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, লঞ্চঘাট লোকে লোকারণ্য। তিল ধারণের জায়গা নেই। ভিড় রয়েছে ফেরিঘাটগুলোতেও।

ঘাট সূত্র জানায়, বাড়তি যানবাহন ও মানুষের চাপ সামাল দিতে এ রুটে বর্তমানে ২৫টি লঞ্চ ও ১৭টি ফেরি চলাচল করছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) সফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় মোট ১৭টি ফেরি চলাচল করছে। এরমধ্যে ৯টি রো রো, ৩টি কে টাইপ ও ৫টি ইউটিলিটি ফেরি রয়েছে। ফলে নদী পারের জন্য ঘাটে আসা গাড়িগুলো দ্রুত পার হয়ে যাচ্ছে।

দৌলতদিয়া-পাটুরিয়া রুটের লঞ্চ মালিক সমিতি আরিচা জোনের সাধারণ সম্পাদক আ. রহিম খান জানান, এ রুটে ২৫টি লঞ্চ চলাচল করছে। ফলে যাত্রীরা নিবিঘ্নে নদী পার হচ্ছেন।

রাজবাড়ীর সহকারী পুলিশ সুপার (সার্কেল) রবিউল ইসলাম জানান, দৌলতদিয়া ঘাটে কোনো বেআইনি কর্মকাণ্ড ও অজ্ঞান পার্টির কারণে  যেন কোনো ক্ষয়ক্ষতি না হয় সেদিকে সচেষ্ট রয়েছেন তারা।

তিনি জানান, ঘাটে সিরিয়াল অনুযায়ী গাড়ি পার করছে ট্রাফিক বিভাগ। জেলা পুলিশের ঘাট দালালমুক্ত করার অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ০১৫
এসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db