[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৪ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
bangla news
আয়কর মেলা-২০১৫

বগুড়ায় ৩ কোটি ৩৪ লাখ টাকার রাজস্ব আদায়

225 |
আপডেট: ২০১৫-০৯-২১ ৬:৫২:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়কর মেলায় বগুড়া কর অঞ্চলের চার জেলায় এ বছর ৩ কোটি ৩৪ লাখ টাকার রাজস্ব আদায় করা হয়েছে। যা গত বছরের তুলনায় ২ কোটি ৫০ লাখ টাকা বেশি।

বগুড়া: আয়কর মেলায় বগুড়া কর অঞ্চলের চার জেলায় এ বছর ৩ কোটি ৩৪ লাখ টাকার রাজস্ব আদায় করা হয়েছে। যা গত বছরের তুলনায় ২ কোটি ৫০ লাখ টাকা বেশি।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বগুড়ার উপশহর এলাকার কর কমিশনারের কার্যালয়ে এক মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

বগুড়া কর অঞ্চলের কমিশনার আব্দুল মজিদের সভাপতিত্বে সভায় কর কমিশনার খালেদ শারিফ আরেফিন উপস্থিত ছিলেন।

তিনি জানান, সরকারের ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়ন ও ডিজিটাল দেশ গড়ার লক্ষ্যে গেল ১৬ সেপ্টেম্বর থেকে কর অঞ্চল বগুড়ার উদ্যোগে চার দিনব্যাপী আয়কর মেলার আয়োজন করা হয়।

মেলায় বগুড়া জেলায় ২ কোটি ৯০ লাখ, সিরাজগঞ্জে ১০ লাখ, গাইবান্ধায় ২৫ লাখ ও জয়পুরহাট জেলায় ৯ লাখ টাকা রাজস্ব আদায় করা হয়।

২০১৪ সালের আয়কর মেলায় ৮৪ লাখ টাকার রাজস্ব আদায় করা হয়েছিল বলে জানান খালেদ শারিফ আরেফিন।

তিনি জানান, চলতি বছরের আয়কর মেলায় প্রাপ্ত রিটার্নের সংখ্যা ২ হাজার ৮৭৭টি, সেবাগ্রহীতার সংখ্যা ৬ হাজার ৭৩৪ জন, নতুন ই-টিআইএন গ্রহণকারীর সংখ্যা ১২৫ ও ই-টিআইএন রি-রেজিস্ট্রেশন গ্রহণকারীর সংখ্যা ১২।

সহকারী কর কমিশানার ফাতেমা খাতুনের সঞ্চালনায় সভায় সহকারী কর কমিশনার মোশাররফ হোসেন, হুমায়ুন কবির, মাহবুবুর রহমান, অতিরিক্ত সহকারী কর কমিশনার মেহেদী মাসুম পোদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
এমবিএইচ/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db