[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

ডালমিয়ার অবদান তুলে ধরলেন বিশ্বসেরা অলরাউন্ডার

1855 |
আপডেট: ২০১৫-০৯-২১ ৪:৩২:০০ এএম

‘মেকিয়াভেলি অব ইন্ডিয়ান ক্রিকেট’কে ইতিহাস বানিয়ে না ফেরার দেশে চলে গেছেন বিসিসিআই’র (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া।

ঢাকা: ‘মেকিয়াভেলি অব ইন্ডিয়ান ক্রিকেট’কে ইতিহাস বানিয়ে না ফেরার দেশে চলে গেছেন বিসিসিআই’র (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া।

ভারতের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছিলেন ডালমিয়া। তার মৃত্যুর পর বাংলাদেশের ক্রিকেট বিজ্ঞাপন সাকিব আল হাসান তার ভেরিফাইড ফেসবুক পেজে ডালমিয়ার অবদানকে তুলে ধরেছেন।

সাকিব ডালমিয়ার একটি ছবি পোস্ট করে লেখেন, ‘জগমোহন ডালমিয়া ভারত ও বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি ছিলেন। তিনি পূর্বে আইসিসি সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। ক্রিকেটকে বিশ্বব্যাপী জনপ্রিয় খেলায় পরিণত করার জন্য তাঁর অনেক অবদান রয়েছে। আমরা তাঁর সব অবদানের জন্য তাঁকে ধন্যবাদ জানাই।’

গত বৃহস্পতিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। বুকের বাঁদিকের ধমনীতে জমাট বাঁধা রক্ত সরানো হলেও সিসিইউ-তেই ছিলেন তিনি। মাঝে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও শেষ পর্যন্ত জীবনের লড়াইয়ে হার মানতে হয় বর্ষীয়ান এই ক্রিকেট প্রশাসককে। রোববার (২০ সেপ্টেম্বর) রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ডালমিয়া। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ২১ সেপ্টেম্বর ২০১৫
এমআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db