[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

ক্রিকেটারদের বেতন কমবে, বাড়বে ম্যাচ ফি

1686 |
আপডেট: ২০১৫-০৯-১৫ ৯:৩৬:০০ এএম

১৭তম জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) মাঠে গড়াচ্ছে আগামী শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে। প্রথম শ্রেণির ক্রিকেট এনসিএলে অংশগ্রহণ করা ক্রিকেটারদের ম্যাচ ফি নির্ধারণ করা হয়েছে।

ঢাকা: ১৭তম জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) মাঠে গড়াচ্ছে আগামী শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে। প্রথম শ্রেণির ক্রিকেট এনসিএলে অংশগ্রহণ করা ক্রিকেটারদের ম্যাচ ফি নির্ধারণ করা হয়েছে। প্রথম স্তর একুশ হাজার টাকা ও দ্বিতীয় স্তরে বিশ হাজার টাকা। চারদিনের ম্যাচ বিচারে যা খুবই নগন্য। তাই বিসিবি’র চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন কমিয়ে জাতীয় লিগে ম্যাচ ফি বাড়ানোর কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) মিরপুরে জাতীয় লিগের টাইটেল স্পন্সর ঘোষণার পর বিসিবি’র টুর্নামেন্ট কমিটির চেয়্যারম্যান আকরাম খান সাংবাদিকদের এমনটা জানিয়েছেন।

জাতীয় ক্রিকেট লিগে দুই স্তরের ক্রিকেটারদের মাঝে কেন মাত্র এক হাজার টাকার তফাৎ? এটা আরও বেশি কেন হলো না- এমন প্রশ্নে আকরাম বলেন, ‘বাজেট কম থাকায় ইচ্ছে থাকা সত্ত্বেও আমরা ম্যাচ ফি বাড়াতে পারিনি। বাজেটের ব্যাপারে ভালো বলতে পারবে মার্কেটিং  বিভাগ। কারণ স্পন্সরের সঙ্গে চুক্তি তারাই করেছে। ভবিষ্যতে আমরা হয়তো চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন কমিয়ে ম্যাচ ফি বাড়াবো। এ বিষয়ে আমরা চিন্তা করছি।  প্রায় ১০০ জন চুক্তিবদ্ধ ক্রিকেটার বিসিবি থেকে বেতন পাচ্ছে। তাদের বেতন কমিয়ে আমরা ম্যাচ ফি বাড়াবো।’

প্রসঙ্গত, গত আসরের পয়েন্ট টেবিলের অবস্থান অনুযায়ী আটটি দলকে দুটি স্তরে ভাগ করা হয়েছে। প্রথম স্তরে আছে ঢাকা মেট্রো, ঢাকা বিভাগ, রংপুর ও খুলনা। দ্বিতীয় স্তরে আছে রাজশাহী, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট। চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে ২০ লাখ টাকা।

এদিকে প্রথম রাউন্ডের পর হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে জাতীয় লিগের খেলা হবে বলে জানান আকরাম খান, ‘হোম অ্যান্ড অ্যাওয়ে- ভিত্তিক খেলাগুলো আয়োজনের কথা আমাদের মাথায় আছে। কিন্তু ঈদের আগে রাস্তায় যানজট খুব বেশি থাকে, ফলে আমাদের ভিন্নভাবে চিন্তা করতে হয়েছে। আশা করছি, দ্বিতীয় রাউন্ড থেকে বিষয়টি নিশ্চিত করতে পারবো।’

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৫
এসকে/এমআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db