[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

আ’লীগের উপ-কমিটিতে সহ-সম্পাদক পদে তন্ময়-ফরহাদ

1162 |
আপডেট: ২০১৫-০৯-১৪ ১২:১০:০০ এএম
তন্ময় আহমেদ ও শাহ আলী ফরহাদ

তন্ময় আহমেদ ও শাহ আলী ফরহাদ

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে সহ-সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন বুয়েট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার তন্ময় আহমেদ ও আইনজীবী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।

ঢাকা: আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে সহ-সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন বুয়েট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার তন্ময় আহমেদ ও আইনজীবী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।
 
সম্প্রতি তাদের এ দায়িত্ব দেওয়া হয়। রোববার (১৩ সেপ্টেম্বর) রাতে পাঠানো এক বার্তায় এ কথা জানানো হয়েছে।
 
বুয়েটের প্রকৌশলী তন্ময় আহমেদ ২০০৮ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। ছাত্র রাজনীতিতে অবদানের পরিপ্রেক্ষিতে তিনি বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরবর্তী সময়ে তন্ময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতেও সাধারণ সদস্য মনোনীত হন।
 
যুদ্ধাপরাধের বিচারের পক্ষে সক্রিয় অবস্থানের কারণে তিনি গ্রামের বাড়ি গাইবান্ধার পলাশবাড়িতে শিবিরকর্মীদের মারাত্মক হামলার শিকার হন। ওই হামলায় আঘাতের কারণে তার প্রায় ১৩০টি সেলাই লেগেছিল।
 
কৃতী ছাত্র হিসেবে তন্ময় সুপ্রসিদ্ধ সেন্ট জোসেফ কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়েছিলেন। উচ্চমাধ্যমিকে তার গ্রেড ছিল ৫।
 
আইনজীবী শাহ আলী ফরহাদ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত আছেন ২০১২ সালের ডিসেম্বর থেকে। আইন বিষয়ক শিক্ষকতা, রাজনীতি ও আন্তর্জাতিক আইন নিয়ে গবেষণায় তার পাঁচ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে।
 
যুদ্ধাপরাধের বিচারের সক্রিয় কর্মী হিসেবে তিনি বিভিন্ন মাধ্যমে বিস্তর লেখালেখি করেছেন। এ সংক্রান্ত লেখালেখির মধ্যে উল্লেখযোগ্য বিষয় হলো- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাজাপ্রাপ্ত ও পলাতক হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা।
 
ইউনিভার্সিটি অব লন্ডন থেকে তিনি এলএলবি (অনার্স) করেছেন। সম্প্রতি মানবাধিকার বিষয়ে বিশেষ ডিস্টিংকশনে পূর্ণ স্কলারশিপ পেয়ে ইউনিভার্সিটি অব হংকং থেকেএলএলএম ডিগ্রি সম্পন্ন করেছেন ফরহাদ।
 
বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
এইচএ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db