ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

২১ সেপ্টেম্বর থেকে গার্মেন্টসে ছুটি, থাকবে নজরদারি

715 |
আপডেট: ২০১৫-০৯-১৩ ২:৪৮:০০ এএম
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল

আগামী ২১ সেপ্টেম্বর থেকে ক্রমান্বয়ে গার্মেন্টস শিল্প কারখানাগুলোতে ঈদ-উল আযহার ছুটি শুরু হচ্ছে। ঈদের আগেই নিয়মানুসারে শ্রমিকদের বোনাস দিয়ে দেবেন মালিকরা। আসন্ন ঈদ উপলক্ষে সচিবালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠক শেষে রোববার (১৩ সেপ্টেম্বর)...

ঢাকা: আগামী ২১ সেপ্টেম্বর থেকে ক্রমান্বয়ে গার্মেন্টস শিল্প কারখানাগুলোতে ঈদ-উল আযহার ছুটি শুরু হচ্ছে। ঈদের আগেই নিয়মানুসারে শ্রমিকদের বোনাস দিয়ে দেবেন মালিকরা।
 
আসন্ন ঈদ উপলক্ষে সচিবালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠক শেষে রোববার (১৩ সেপ্টেম্বর) সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শ্রমিকরা যাতে নির্বিঘ্নে বাড়ি যেতে পারেন, সেজন্য ২১ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত গার্মেন্টস মালিকরা শ্রম আইনে বেতন-বোনাসসহ যেটা প্রাপ্য তা দিয়ে নিজেদের মধ্যে সমন্বয় করে ছুটি দেবেন।
 
গতবারও ঈদের আগে বেতন-বোনাস দিয়েছেন এবারও দেবেন বলে ব্যবসায়ীরা নিজেরাই উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন। আমরাও সেই অনুরোধ করেছি।
 
কোনো জায়গায় যেন অসন্তোষ না থাকে সেজন্য গোয়েন্দা ও পুলিশি নজরদারি সব সময়ই অব্যাহত থাকবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
 
ছুটির সময় শিল্প এলাকায় নিজস্ব নিরাপত্তা বাহিনীর সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীও কাজ করবে।
 
স্বরাষ্ট্রমন্ত্রী জানান, পুলিশ মহাপরিদর্শক গার্মেন্টস মালিকদের অনুরোধ করেছেন যেন সিসি ক্যামেরা লাগানো হয়।
 
তারা বলছেন, অনেকেই সিসি ক্যামেরা লাগিয়েছেন। ধানমণ্ডির মতো পুরো আশুলিয়া এলাকায় যেন সিসি ক্যামেরা লাগানো যায় সে ব্যবস্থা নেবেন। এই সিসি ক্যামেরার মাধ্যমে ইন্ডাস্ট্রিগুলোর নিরাপত্তা নিশ্চিত হবে এবং ছিনতাই-রাহাজানি নিয়ন্ত্রণ করতে পারবো।
 
এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষায় গতবারের মতো পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, আনসার সদস্যরা যেখানে প্রয়োজন সেখানে উপস্থিত থাকবেন। দুর্ঘটনাপ্রবণ এলাকায় ফায়ার সার্ভিস কর্মীরা রেকার ও অ্যাম্বুলেন্স নিয়ে অবস্থান করবেন, যাতে দুর্ঘটনা হলে সঙ্গে সঙ্গে মোকাবেলা করতে পারেন।
 
এবারও ঈদ সুন্দরভাবে পালিত হবে বলে আশা করেন স্বরাষ্ট্রমন্ত্রী।
 
সভায় পুলিশের মহাপরিদর্শক ও র‌্যাবের মহাপরিচালক ছাড়াও আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
এমআইএইচ/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-09-13 02:48:00