[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কমনওয়েলথ মহাসচিবের বৈঠক

163 |
আপডেট: ২০১৫-০৯-১২ ৬:৩১:০০ এএম
আবুল হাসান মাহমুদ আলী ও কমলেশ শর্মা

আবুল হাসান মাহমুদ আলী ও কমলেশ শর্মা

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেছেন কমনওয়েলথের মহাসচিব কমলেশ শর্মা। শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরের এ বৈঠকে অাগামীতে কমনওয়েলথভুক্ত দেশগুলোর সম্মেলনে বাংলাদেশের ভূমিকা কী হবে তা নিয়ে আলোচনা হয়।

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেছেন কমনওয়েলথের মহাসচিব কমলেশ শর্মা।
 
শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরের এ বৈঠকে অাগামীতে কমনওয়েলথভুক্ত দেশগুলোর সম্মেলনে বাংলাদেশের ভূমিকা কী হবে তা নিয়ে আলোচনা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, চলতি বছর কমনওয়েলথ সম্মেলনে যোগ দেওয়ার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাতে ঢাকায় তিনদিনের সফর করছেন মহাসচিব কমলেশ শর্মা।

জানা গেছে, কমনওয়েলথ ও সংস্থার বিভিন্ন ফোরামে বাংলাদেশ কার্যকর ভূমিকা রাখায় সংস্থাটির মহাসচিব পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান। বাংলাদেশে চলমান কমনওয়েলথের বিভিন্ন প্রকল্প নিয়ে বৈঠকে আলোচনা হয়।

কমনওয়েলথ মহাসচিবের বাংলাদেশে তৃতীয়বারের মতো সফরকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সামনের কমনওয়েলথ সম্মেলনে উন্নয়নশীল দেশগুলোর ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, নারী অধিকার, দারিদ্র্য বিমোচন, টেকসই উন্নয়ন, পরিবেশ উন্নয়ন এবং সমুদ্র অর্থনীতি নিয়ে ইতিবাচক সিদ্ধান্ত আসবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, কমনওয়েলথ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ছাড়াও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
জেপি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14