ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

হাজারো মোমবাতি প্রজ্বলনে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালন

372 |
আপডেট: ২০১৫-০৯-১০ ৯:০৭:০০ পিএম
ছবি: বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

‘জীবনে জ্বালো আলো’ এই স্লোগানকে ধারণ করে হাজারো মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালন করেছে কালের কণ্ঠ শুভসংঘ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘জীবনে জ্বালো আলো’ এই স্লোগানকে ধারণ করে হাজারো মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালন করেছে কালের কণ্ঠ শুভসংঘ।

বৃহস্পতিবার(১০ সেপ্টেম্বর) রাতে মানসিক স্বাস্থ্য বিষয়ক অনলাইন নিউজপোর্টাল মনের খবরের আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের এ কর্মসূচি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পাদদেশে পালিত হয়ে। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

শুভসংঘের বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ইন্দ্রজিত ভৌমিক বলেন, ‘সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই আমাদের এই আয়োজন। সকল হতাশা দূর করে সবাই সুস্থ সুন্দর জীবন উপভোগ করুক এই কামনা’।

শুভ সংঘের উপদেষ্টা বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মামুন-অর-রশীদ বলেন, ‘জীবনের প্রতি ক্লান্তি যেকোনো কারণেই মানুষ আত্মহত্যার পথ বেছে নিক না কেনো এই সহস্র মোমবাতি প্রজ্বালনের মাধ্যমে আর আমরা একটি আত্মহত্যাও কামনা করি না। এ আলো আমাদের জীবনকে সফল কর্মময়, অর্থবহ করে তুলবে। আজ এটাই প্রত্যাশা আমাদের।’

কর্মসূচিতে কালের কণ্ঠের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তানজিদ বজুনিয়াসহ শুভসংঘের বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুলিশ সদর দফতরের হিসাব অনুযায়ী, গত ৬ বছরে সারা দেশে ৫৯ হাজার ৭৬০টি আত্মহত্যার ঘটনা ঘটেছে। আর জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের হিসাবে, গড়ে প্রতিদিন সারদেশে ২৮ জন মানুষ আত্মহত্যা করছেন। বিশ্বের অন্যান্য দেশের মতো ১০ সেপ্টেম্বর বাংলাদেশেও আত্মহত্যা প্রতিরোধ দিবস হিসেবে পালন করা হচ্ছে। তারই অংশ হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এই কর্মসূচি পালন করে কালের কণ্ঠের শুভসংঘ।

বাংলাদেশ সময়: ০৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৫
আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-09-10 21:07:00