[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

অজিদের অলরাউন্ড নৈপুণ্যে বিধ্বস্ত ইংল্যান্ড

987 |
আপডেট: ২০১৫-০৯-০৫ ৩:১৬:০০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টানা দুই ম্যাচে ইংল্যান্ডকে দুঃস্বপ্ন উপহার দিল অস্ট্রেলিয়া। লর্ডসে ইংলিশদের ৬৪ রানে হারিয়ে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজে ২-০ ব্যবধানে লিড নিয়েছে অজিরা। এর আগে কার্ডিফে অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে ৫৯ রানের জয় পায়...

ঢাকা: টানা দুই ম্যাচে ইংল্যান্ডকে দুঃস্বপ্ন উপহার দিল অস্ট্রেলিয়া। লর্ডসে ইংলিশদের ৬৪ রানে হারিয়ে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজে ২-০ ব্যবধানে লিড নিয়েছে অজিরা। এর আগে কার্ডিফে অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে ৫৯ রানের জয় পায় সফরকারীরা। সিরিজ বাঁচাতে পরের তিন ম্যাচেই স্বাগতিকদের ঘুরে দাঁড়াতে হবে।

টেস্ট সিরিজ ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি জিতলেও ওয়ানডে সিরিজে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে দাঁড়াতেই পারছে না ইংল্যান্ড।

এদিকে, স্টিভেন ফিনের করা ইনিংসের দ্বিতীয় বলেই হুক শট খেলতে গিয়ে বাঁম হাতের আঙ্গুলে মারাত্মক আঘাত পান ডেভিড ওয়ার্নার। এক্স-রে রিপোর্টে দেখা যায়, তার বুড়ো আঙ্গুল ভেঙ্গে গেছে। ইনজুরির  কারণে এ বাঁহাতি ব্যাটসম্যান সিরিজ থেকেই ছিটকে গেছেন। এমনটি বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুটি টেস্ট সিরিজেও তিনি অনিশ্চিত। অন্যদিকে, অলরাউন্ডার শেন ওয়াটসন পায়ের ইনজুরিতে ভোগায় বাকি তিনটি ওয়ানডেতে তার খেলা নিয়েও অনিশ্চয়তা রয়েছে। ওয়ার্নারের পরিবর্তে দলে ফিরবেন অ্যারন ফিঞ্চ।

টস জিতে অজিদের ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। এর আগে বৃষ্টির কারণে কিছুটা বিলম্বে খেলা শুরু হওয়ায় এক ওভার কমিয়ে ম্যাচের দৈর্ঘ্য ৪৯ ওভার নির্ধারণ করা হয়। নির্ধারিত ওভার শেষে ইংলিশদের ৩১০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় অজিরা।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪২.৩ ওভারে ২৪৫ রানে গুটিয়ে যায় ইংলিশরা। দলের হয়ে সর্বোচ্চ ৮৫ রানের লড়াকু ইনিংস খেলেন মরগান। তার উইকেটের মধ্য দিয়ে অলআউট হয় স্বাগতিকরা। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন ওয়ানডাউনে নামা জেমস টেইলর। এছাড়াও দুই ওপেনার জেসন রয় ৩১, অ্যালেক্স হেলস ১৮, বেন স্কোকস ১০ ও নবম উইকেটে নামা লিয়াম প্লাঙ্কেট ২৪ রান করেন।

অজিদের হয়ে চারটি উইকেট দখল করেন প্যাট কামিন্স। গ্লেন ম্যাক্সওয়েল দুটি ও মিচেল স্টার্ক, নাথান কোল্টার নায়াল, মিচেল মার্শ একটি করে উইকেট লাভ করেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে স্টিভেন স্মিথ (৭০), জর্জ বেইলি (৫৪) ও মিচেল মার্শের অর্ধশতকে ভর করে সাত উইকেটে ৩০৯ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এক রানের জন্য হাফ সেঞ্চুরি থেকে বঞ্চিত হন গ্লেন ম্যাক্সওয়েল। ওয়াটসনের ব্যাট থেকে আসে ৩৯ রান।

ইংলিশদের হয়ে স্টোকস তিনটি ও ফিন দুটি উইকেট লাভ করেন। আদিল রশিদ ও মঈন আলী একটি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হন অসাধারণ অলরাউন্ডার নৈপুণ্য দেখানো মিচেল মার্শ। ব্যাট হাতে ৩১ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংসের পর বল হাতে জেমস টেইলরের মূল্যবান উইকেটটি তুলে নেন ২৩ বছর বয়সী এ ডানহাতি অলরাউন্ডার।

০৮ সেপ্টেম্বর ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৫
আরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db