bangla news

আত্মসাৎ করা টাকা ফেরত দেবেন চসিকের শওকত

793 |
আপডেট: ২০১৫-০৯-০৪ ১:৪১:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম(ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম(ফাইল ফটো)

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া কর আদায়কারী শওকত আলী ’র বিরুদ্ধে গৃহকর(হোল্ডিং ট্যাক্স) বাবদ আদায় করা নয় লাখ ৬৭ হাজার টাকা আত্মসাৎ করেছে বলে স্বীকার করেছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া কর আদায়কারী শওকত আলী ’র বিরুদ্ধে গৃহকর(হোল্ডিং ট্যাক্স) বাবদ আদায় করা নয় লাখ ৬৭ হাজার টাকা আত্মসাৎ করেছে বলে স্বীকার করেছে। সিটি কর্পোরেশনের কাছে নিজেই এ স্বীকারোক্তি দেয়ার পাশাপাশি আত্মসাৎ করা অর্থ ফেরত দেয়ারও অঙ্গীকার করেছেন। 
  
কর্পোরেশন সূত্র জানায়, চসিকের রাজস্ব বিভাগের তিন নম্বর সার্কেলের কর আদায়কারী শওকত আলী নাগরিকদের কাছ থেকে হোল্ডিং ট্যাক্স সংগ্রহ করে সিটি কর্পোরেশনের তহবিলে জমা না দিয়ে নিজেই আত্মসাৎ করেন।

গত ১৩ আগস্ট দুইটি হোল্ডিংয়ে জালিয়াতি করে কর আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয় তাকে। খবর পেয়ে লোকজন সার্কেল অফিসে খোঁজ নিয়ে দেখেন তাদের হোল্ডিং ট্যাক্স কর্পোরেশনের রাজস্ব তহবিলে জমা হয়নি।

পরে সিটি কর্পোরেশন তদন্ত করে তার বিরুদ্ধে ৯ লাখ ৬৭ হাজার টাকা আত্মসাতের প্রমাণ পায়।

বৃহস্পতিবার শওকত আলীকে নগর ভবনে তলব করে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।  সেখানে তিনি আত্মসাৎ করা টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করেন।

সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা আহমুদুল হক বাংলানিউজকে বলেন, আত্মসাৎ করা টাকা তিনমাসের মধ্যে ফেরত দেওয়ার অঙ্গীকার করেছেন শওকত আলী। প্রাথমিকভাবে সিটি কর্পোরেশনের হিসাবে ৫০ হাজার টাকা জমা দিয়েছেন। বাকি টাকা ফেরত না দিলে তার প্রভিডেন্ট ফান্ড থেকে তা কেটে নেওয়া হবে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়:১১২০ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৫
এএএম/টিসি

** লুটপাটের আখড়া চসিকের রাজস্ব বিভাগ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-09-04 01:41:00