[x]
[x]
ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

১৫ বছর পর শিরোপা জিতলো ল্যাঙ্কাশায়ার

447 |
আপডেট: ২০১৫-০৮-৩০ ২:৪৭:০০ এএম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

অবশেষে হতাশার সময় শেষ করলো ল্যাঙ্কাশায়ার। ১৯৯৯ সালের পর সীমিত ওভারের ক্রিকেটে প্রথম কোন শিরোপা জিতলো দলটি। ইংল্যান্ডে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্টের ফাইনালে নর্থহ্যাম্পটনশায়ারকে ১৩ রানে হারিয়ে জয়ের উৎসব করলো দলটি।

ঢাকা: অবশেষে হতাশার সময় শেষ করলো ল্যাঙ্কাশায়ার। ১৯৯৯ সালের পর সীমিত ওভারের ক্রিকেটে প্রথম কোন শিরোপা জিতলো দলটি। ইংল্যান্ডে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্টের ফাইনালে নর্থহ্যাম্পটনশায়ারকে ১৩ রানে হারিয়ে জয়ের উৎসব করলো দলটি।

রোববারের (৩০ আগস্ট) আগে শেষ ১৫ বছরে ল্যাঙ্কাশায়ার কোয়ার্টার ফাইনাল থেকে শুরু করে সেমিফাইনাল ও ফাইনালে ১৫ বার হেরেছে। টি-২০ লিগের ফাইনালেও দলটি পাঁচবার উঠেছিল। তবে প্রতিবারই তাদের শিরোপা বঞ্চিত থাকতে হয়।

বার্মিংহামের এজবাস্টনে ১৬৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১৫৩ রান তুলতে সমর্থ হয় নর্থহ্যাম্পনশায়ার। দলের হয়ে সর্বোর্চ্চ ৪৪ রান করেন জস কব। আর ২৬ রান করেন শহীদ আফ্রিদি।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে অ্যাশোয়েল প্রিন্স ও অ্যালেক্স ডেভিসের দুর্দান্ত ব্যাটিংয়ে শুরুটা ভালোই করে ল্যাঙ্কাশায়ার। ডেভিস ৩৬ বলে করেন সর্বোর্চ্চ  ৪৭ রান। আর প্রিন্সের ব্যাট থেকে আসে ৪৩ রান। আফ্রিদি তিনটি উইকেট পান।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db