[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৪ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
bangla news

ছুটির দিনের পুরোটা ভিড় মেলায়

521 |
আপডেট: ২০১৫-০৮-১৪ ৮:৫৬:০০ এএম
ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছুটির দিনের পুরোটা ভিড় যেন মেলায় ঠেকেছে। লাইনে দাঁড়িয়ে চলছে টিকিট কাটা, সেই লাইন আবার চলে গেছে মেলা প্রাঙ্গণ পেরিয়ে বাইরে। বিক্রেতাদের ব্যস্ততা সীমাহীন, কেউ নগদ টাকা গোনায় ব্যস্ত। ক্রেতারা স্টল ঘুরে কিনে নিচ্ছেন পছন্দের সামগ্রী।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: ছুটির দিনের পুরোটা ভিড় যেন মেলায় ঠেকেছে। লাইনে দাঁড়িয়ে চলছে টিকিট কাটা, সেই লাইন আবার চলে গেছে মেলা প্রাঙ্গণ পেরিয়ে বাইরে। বিক্রেতাদের ব্যস্ততা সীমাহীন, কেউ নগদ টাকা গোনায় ব্যস্ত। ক্রেতারা স্টল ঘুরে কিনে নিচ্ছেন পছন্দের সামগ্রী।
 
এ চিত্র রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান তিন দিনের ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৫’র। শুক্রবার (১৪ আগস্ট) মেলার দ্বিতীয় দিনে মেঘ-বৃষ্টি উপক্ষা করে ক্রেতারা ভিড় জমিয়েছেন মেলায়।
 
সকালে একদফা বৃষ্টি হয়ে গেল, কিন্তু টিকিট বিক্রি শুরুর আগেই দাঁড়িয়ে গেছে লম্বা লাইন। সেই ভিড় আর কমেনি, কেবলই বেড়েছে।
 
দুপুরেও বৃষ্টি, কিন্তু তাতে যেন কিছুই এসে যায় না। লাইন শুধু দীর্ঘই হতে থাকে। খালি হাতে ঘরে ফেরার মানুষ সেভাবে চোখে পড়লো না। ‘কিনবো, কিনবো’ বলে শেষ পর্যন্ত ধানমন্ডির নার্গিস জাহান মায়ের জন্য একটি মোবাইল ফোন কিনেই নিলেন।
 
মেলা উপলক্ষে যে কোম্পানিগুলো পণ্যে ছাড় বা অফার দিচ্ছে, তাদের বিক্রিটাও বেশি।
 
দুপুরের পর মেলার ভিড় এতটাই বাড়ে যে দল বেঁধে আসা মানুষগুলো নিজেদের লোকজনকে ভিড়ে খুঁজে নিতে হিমশিম খান।
 
অনেক মেলায় দর্শনার্থী বেশি থাকে, ক্রেতা কম। কিন্তু এ মেলায় ভিন্ন অবস্থা। এখানে ক্রেতাই বেশি। যারা আসছেন, বেশিরভাগই কিছু কেনার উদ্দেশ্য নিয়েই আসছেন। কেউ আবার দেখতে এসেও কোনো সামগ্রী পছন্দ হয়ে গেলে ঝটপট কিনে নিচ্ছেন।
 
মিরপুর থেকে ছেলের সঙ্গে মেলায় এসেছেন সালেহা করিম। ছেলের আব্দার স্মার্টফোনের। শুধু ফোন নয়, শেষ পর্যন্ত একটি পাওয়ার ব্যাংক ও কী-বোর্ডও কিনলেন তারা।
 
স্মার্টফোন, ট্যাব, পাওয়ার ব্যাংক, মডেম, পেনড্রাইভ, অ্যানড্রয়েডে ব্যবহারযোগ্য কী-বোর্ড, ইউএসবি ফ্যান, রাউটারসহ নানা সামগ্রী থেকে ক্রেতারা বেছে নিচ্ছেন নিজের প্রয়োজন অনুযায়ী। কিছু ক্ষেত্রে ঠিক প্রয়োজন নয় বা সামগ্রীর বৈচিত্র্যে শখের বশেও কিনে নিচ্ছেন তারা।
 
এইচপিএস টেকনোলজির মার্কেটিং এক্সিকিউটিভ মো. খালিদ হাসান বাংলানিউজকে বলেন, ‘মধ্যবিত্তের নাগালের মধ্যে যেসব সামগ্রী, সেসব বেশি বিক্রি হচ্ছে। কেউ নিজের জন্য, কেউ প্রিয়জনের জন্য বেছে নিচ্ছেন এসব। যতটা আশা করেছিলাম, তার চেয়ে বেশি বিক্রি করতে পারছি’- এ পর্যন্ত বলেই ব্যস্ত হয়ে পড়েন ক্রেতাদের চাহিদা মেটাতে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) শুরু হওয়া এ মেলা শেষ হবে শনিবার (১৫ আগস্ট) রাত ৮টায়। এর প্রবেশমূল্য বিশ টাকা, তবে শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে ঢুকতে পারছেন বিনামূল্যে।
 
বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
এসকেএস/এইচএ

** চিৎকার করুন, স্মার্টফোন জিতুন!
** মেলাজুড়ে হাঁকডাক, কোনটি রেখে কোনটি নেবেন!
** এলিট হ্যান্ডসেটে তিন প্রাধান্য
** স্টাইলাস ব্র্যান্ডের হ্যান্ডসেট নিয়ে মেলায় এসিআই
** মেলায় সাড়ে ৪ হাজারে ট্যাব
** প্রথমবারের মতো ‘ওয়ানপ্লাস টু’ আনলো ডিএক্স জেনারেশন
** ওকাপিয়া’র ফোন-ট্যাবে পাওয়ার ব্যাংক ফ্রি
** বৃষ্টিভেজা সকালে মেলার শুরুতেই লম্বা লাইন
** স্মার্টফোন মেলার আকর্ষণ বঙ্গবন্ধু প্যাভিলিয়ন
** বিক্রির শীর্ষে সিম্ফনি এক্সপ্লোরার পি৬
** মেলায় মোবাইল কিনে সিঙ্গাপুর!
** প্রথম দিনেই জমজমাট রবির স্মার্টফোন-ট্যাব মেলা
** প্রযুক্তি উন্নয়নে বাংলাদেশ একটি মডেল
** রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা উঠলো

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14