[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news
প্রস্তুতি সভা লণ্ডভণ্ড

লন্ডনে খালেদা প্রতিহতে বিএনপিই যথেষ্ট

5012 |
আপডেট: ২০১৫-০৮-১২ ৮:৩৫:০০ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে টান টান উত্তেজনা বিরাজ করছে যুক্তরাজ্য বিএনপির বিবাদমান দুই গ্রুপের মধ্যে। কমিটি গঠন নিয়ে সৃষ্ট যুক্তরাজ্য বিএনপির এ বিরোধই লন্ডনে খালেদা জিয়াকে প্রতিহত করার জন্য যথেষ্ট -এমনটি মনে করছেন অনেকে।

লন্ডন: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে টান টান উত্তেজনা বিরাজ করছে যুক্তরাজ্য বিএনপির বিবাদমান দুই গ্রুপের মধ্যে। কমিটি গঠন নিয়ে সৃষ্ট যুক্তরাজ্য বিএনপির এ বিরোধই লন্ডনে খালেদা জিয়াকে প্রতিহত করার জন্য যথেষ্ট -এমনটি মনে করছেন অনেকে। এছাড়া, খালেদা প্রতিহত কর্মসূচী সফল করতে আওয়ামী লীগকে খুব একটা বেগ পেতে হবে না বলেও মনে করেন তারা।

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর উপলক্ষে বুধবার (১২ আগস্ট) যুক্তরাজ্য বিএনপি দলীয় কার্যালয়ে প্রস্তুতি সভার আয়োজন করে। কিন্তু বিদ্রোহী কর্মীদের দ্বারা ভণ্ডুল হয় সভা।

কর্মীদের ধাওয়ার মুখে সাধারণ সম্পাদকসহ কমিটির নেতারা দ্রুত সভাস্থল ত্যাগ করেন। এ সময় সিলেট জেলা ছাত্রদলের সাবেক নেতা শফিকুর রহমান শেপুর নেতৃত্বে বিদ্রোহী কর্মীরা সাধারণ সম্পাদককে ধাওয়া করে এবং অফিসে ঢুকে ভাঙচুর চালায়।

এর আগে, যুক্তরাজ্য বিএনপির কমিটিতে উপযুক্তদের স্থান দেওয়া হয়নি -এমন অভিযোগে নেতাকর্মীদের একটি বড় অংশ প্রেস কনফারেন্স করে সম্প্রতি তাদের ক্ষোভের কথা জানান। একটি মসজিদে মিলাদ মাহফিলে ক্ষুব্ধ কর্মীরা দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কাছেও তাদের ক্ষোভ ঝাড়েন।

তাদের অভিযোগ, নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ তার পছন্দমতো লোকদের কমিটিতে স্থান দিতে গিয়ে ত্যাগী ও যোগ্য কর্মীদের বাদ দিয়েছেন। তারা কয়সর এম আহমেদের যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক হওয়ার যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন। বিক্ষুব্ধ কর্মীদের ক্ষোভ কমাতে বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

এদিকে, গত সপ্তাহে পূর্ব লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে আয়োজিত একটি মিলাদ মাহফিলে কমিটি নিয়ে ক্ষুব্ধ কর্মীদের মুখোমুখি হতে হয় তারেক রহমানকে। বিক্ষুব্ধ কর্মী ও দলের প্রবীণ কয়েকজন নেতা এ সময় নবগঠিত কমিটির সাধারণ সম্পাদকের স্বেচ্ছাচারিতা ও যোগ্যতা নিয়ে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন তারেক রহমানের কাছে। তারেক এ সময় মসজিদে এ বিষয়ে আলাপ নয়, তিনি বিষয়টি দেখবেন এমন আশ্বাস দিয়ে তখনকার মতো নেতাকর্মীদের শান্ত করেন।

এ বিষয়ে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের মোবাইলে বার বার ফোন দিলেও তাদের কোনো সাড়া পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০৬৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
এমজেড

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db