[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

রংপুর চেম্বারের সঙ্গে ভারতীয় সহকারী হাইকমিশনারের মতবিনিময়

183 |
আপডেট: ২০১৫-০৮-১১ ৬:২০:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দ্বীপ মিত্রের সঙ্গে রংপুর চেম্বার নেতাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ আগস্ট) রংপুর চেম্বারের বোর্ডরুমে চেম্বার সভাপতি মো. আবুল কাশেমের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রংপুর: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দ্বীপ মিত্রের সঙ্গে রংপুর চেম্বার নেতাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ আগস্ট) রংপুর চেম্বারের বোর্ডরুমে চেম্বার সভাপতি মো. আবুল কাশেমের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় চেম্বার সভাপতি মুক্তিযুদ্ধে ভারত সরকারের গুরুত্বপূর্ণ অবদানের স্মরণ করার পাশাপাশি ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তিনি দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় ব্যবসা-বাণিজ্যের সম্পর্ক জোরদারের পাশাপাশি ব্যবসায়ীদের ভিসা পদ্ধতি সহজ করার ব্যাপারে ভারতীয় সহকারী হাইকমিশনারের দৃষ্টি আকর্ষণ করেন।

এ সময় উভয় দেশের আমদানি-রফতানি, ইমিগ্রেশন চেকপোস্ট ও ভিসা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন- রংপুর চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আহমেদ, ভাইস প্রেসিডেন্ট মো. মোজাম্মেল হক ডাম্বেল, পরিচালকদের মধ্যে হাবিবুর রহমান রাজা, পার্থ বোস, এনামুল হক সোহেল, আশরাফুল আলম আল আমিন, জাভেদ হাসান প্রমুখ।

ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দ্বীপ মিত্র জানান, ভারত সরকার বাংলাদেশিদের জন্য ভিসা পদ্ধতি আরো সহজ করতে চায়। কিছু ক্ষেত্রে সমস্যা থাকলেও তা দ্রুত নিরসনের ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণসহ ব্যবসায়ীদের জন্য মাল্টিপল ও মাল্টিপোর্ট ভিসা বৃদ্ধি করা হবে বলে সবাইকে জানান তিনি।

তিনি বলেন, ভারত বাংলাদেশের সঙ্গে সব সময় সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার পাশাপাশি উভয় দেশের মধ্যকার ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে সহায়ক ভূমিকা পালন করে আসছে।

রংপুরের ব্যবসায়ীদের উভয় দেশের সম্ভাবন‍া কাজে লাগিয়ে ব্যবসা-বাণিজ্য ও শিল্পায়নের মাধ্যমে নিজ দেশকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান ভারতীয় সহকারী হাইকমিশনার।

এ মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- রংপুর চেম্বারের পরিচালক রামকৃষ্ণ সোমানী,  আজিজুল ইসলাম মিন্টু, অজয় প্রসাদ বাবন, সত্যজিৎ কুমার ঘোষ, আমজাদ হোসেন চৌধুরী এবং চেম্বারের সাবেক পরিচালক রবি সোমানী ও শাহজাহান বাবু।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৫
এসইউ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db