[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

দুই মানবপাচারকারী গ্রেফতার, রোহিঙ্গাসহ উদ্ধার ৬

697 |
আপডেট: ২০১৫-০৮-১১ ৪:৫৬:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নগরীর খুলশী থানার গরীবউল্লাহ শাহ এলাকা থেকে দুই মানবপাচারকারীকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। একইসঙ্গে মায়ানমারের রোহিঙ্গা বংশোদ্ভূত চার নাগরিকসহ ছয়জনকে উদ্ধার করা হয়েছে। তাদের সৌদিআরব পাচারের জন্য জড়ো করা হয়েছিল।

চট্টগ্রাম: নগরীর খুলশী থানার গরীবউল্লাহ শাহ এলাকা থেকে দুই মানবপাচারকারীকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ।  একইসঙ্গে মায়ানমারের রোহিঙ্গা বংশোদ্ভূত চার নাগরিকসহ ছয়জনকে উদ্ধার করা হয়েছে।  তাদের সৌদিআরব পাচারের জন্য জড়ো করা হয়েছিল।

মঙ্গলবার (১১ আগস্ট) সকাল ১০টার দিকে দুই মানবপাচারকারীকে গ্রেপ্তার এবং ছয়জনকে তাদের কবল থেকে উদ্ধার করা হয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার এস এম তানভির আরাফাত বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

আটক দুই মানবপাচারকারী হল, কক্সবাজার জেলা সদরের দক্ষিণ রুমালিছড়ার আব্দুল হকের ছেলে মাহমুদুল হাসান(৪৬) এবং চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঘাটিয়াডাঙ্গার মৃত গোলাম নবীর ছেলে আবুল কালাম(৪৪)।

মায়ানমারের চার নাগরিক হল, আব্দুল হাফেজ (২৮), সৈয়দুল আমিন (২৫), নুরুল হক (২৫) এবং জাবেদ (২২)।

উদ্ধার হওয়া দুই বাংলাদেশি নাগরিক হল, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার হাজী মনির আহম্মদের ছেলে এরশাদ(২৮) এবং কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহ পরীর দ্বীপের আব্দুল শুক্কুরের ছেলে আইয়ুব(২৬)।  তাদের কাছ থেকে দুইটি পাসপোর্টসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়েছে। 

নগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার (বন্দর) এবিএম ফয়জুল ইসলাম বাংলানিউজকে বলেন, মায়ানমারের চার নাগরিক সৌদিআরব যাবার জন্য অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেছিল। দুই দালাল দুই বাংলাদেশিসহ মোট ছয়জনকে গরীবউল্লাহ শাহ এলাকায় রেখেছিল।  সুবিধাজনক সময়ে তাদের সিলেট নিয়ে গিয়ে সেখান থেকে সৌদিআরব পাঠানো হতো।  গোপন সংবাদের ভিত্তিতে আমরা তাদের ধরতে অভিযান চালাই।

সৌদিআরব পাঠানোর জন্য তাদের কাছ থেকে পাঁচ লক্ষ ‍টাকা করে নেয়ার চুক্তি হয়েছে বলে জানান ফয়জুল।

দুই মানবপাচারকারীর বিরুদ্ধে মানবপাচার আইনে এবং অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মায়ানমারের চার নাগরিকের বিরুদ্ধে মামলা হবে বলে তিনি ‍জানান।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ১১,২০১৫
আরডিজি/টিসি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14