bangla news

বিএনপির মুখ কে, পাত্র কে!

1396 |
আপডেট: ২০১৫-০৮-০৩ ৪:০০:০০ এএম
সুরঞ্জিত সেনগুপ্ত / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

সুরঞ্জিত সেনগুপ্ত / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিএনপির মুখ ও পাত্র কে, তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। জানতে চেয়ে তিনি বলেন, বিএনপি লইয়া হইছে বিপদ! তাদের কে কখন কী বলেন! বিএনপির মুখ কে, পাত্র কে, বোঝা কঠিন! তারা এখন আবার কথা বলার জন্য রিপনরে আনছে।

ঢাকা: বিএনপির মুখ ও পাত্র কে, তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

জানতে চেয়ে তিনি বলেন, বিএনপি লইয়া হইছে বিপদ! তাদের কে কখন কী বলেন! বিএনপির মুখ কে, পাত্র কে, বোঝা কঠিন! তারা এখন আবার কথা বলার জন্য রিপনরে আনছে।

সোমবার (০৩ আগস্ট) রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

বিএনপির নির্বাচন দাবির কথা তুলে ধরে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিএনপি মধ্যবর্তী নির্বাচন নয়, নতুন নির্বাচন চায়। বইয়ে লেখা আছে, নতুন নির্বাচন কখন হবে। কীভাবে হবে। সংবিধানে সব লেখা আছে।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্দিষ্ট সময়ে নির্বাচন হবে। সারা পৃথিবীর গণতান্ত্রিক দেশগুলোতে যেভাবে নির্বাচন হয়, সেভাবেই নির্বাচন হবে।

সুরঞ্জিত বলেন, রিপন বলেন, আমরা নতুন নির্বাচন চাই। আশা করি, তারা এ সিদ্ধান্তে অটল থাকবেন। আমরা অপেক্ষায় থাকবো, আগামীতে সব দলের অংশগ্রহণে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

বিএনপির নিজস্ব একটা সংকট আছে মন্তব্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপিতে দুইটা পক্ষ। একটা পক্ষ চেষ্টা করছে, বিকৃত রাজনীতি থেকে বেরিয়ে এসে সাধারণ জনগণের জন্য রাজনীতি করতে। আরেকটা পক্ষ চায়, উগ্রবাদী রাজনীতি করতে। এই দেশে আর উগ্ররাজনীতি করার সুযোগ নেই।

বিএনপিকে সুস্থ ধারার রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপিকে চারটি কাজ করতে হবে। একটি হলো- কৃত্রিম জন্মদিনে কেক কাটা বন্ধ করতে হবে। জামায়াতকে পরিত্যাগ করতে হবে। জাতির জনককে নিয়ে অবজ্ঞা, অবহেলা-বিদ্রুপ বন্ধ করতে হবে। সুস্থ ধারার রাজনীতিতে আসতে হবে।

মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ধ করায় সড়ক যোগাযোগ মন্ত্রণালয়ের প্রশংসা করেন সুরঞ্জিত।

তিনি বলেন, মধ্যম আয়ের দেশ হতে হলে মহাসড়ককে সাধারণ সড়কের মতো ব্যবহার করা যাবে না। নছিমন, করিমন, ভটভটি, রিকশা, ঠেলা এগুলো বন্ধ করতে হবে। তাদের জন্য বিকল্প পথ, বিকল্প ব্যবস্থা করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিত্তরঞ্জন দাস।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৫
এমইউএম/এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-08-03 04:00:00