bangla news

৫৪ বছরে ঢাবির সাংবাদিকতা বিভাগ

884 |
আপডেট: ২০১৫-০৮-০১ ৪:০৩:০০ পিএম

৫৪ বছরে পদার্পণ করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। ৫৩ বছর পূর্ণ হয়ে রোববার (০২ আগস্ট) ৫৪ বছরে পা রাখছে বর্তমানে সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত এ বিভাগটি।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ৫৪ বছরে পদার্পণ করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

৫৩ বছর পূর্ণ হয়ে রোববার (০২ আগস্ট) ৫৪ বছরে পা রাখছে বর্তমানে সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত এ বিভাগটি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবার বিশেষ লেকচার ও শোভাযাত্রার আয়োজন করা হয়েছে বিভাগের পক্ষ থেকে।

আগামী ৪ আগস্ট বেলা ১১টায় ‘চেঞ্জিং ইফেক্ট অব নিউজ মিডিয়া’ শীর্ষক লেকচার প্রদান করবেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ওয়ান ওয়ান্তা। ৬ আগস্ট বেলা ১১টায় এই বিভাগেরই শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে বের করা হবে বর্ণাঢ্য শোভাযাত্রা।

১৯৬২ সালের ২ আগস্ট শুধু ডিপ্লোমা কোর্সের মাধ্যমে যাত্রা শুরু করলেও বর্তমানে এ বিভাগ থেকে স্নাতক ও স্নাতোকোত্তর এমনকি পিএইচডি ডিগ্রিও প্রদান করা হচ্ছে।

এ বিভাগের অনেক শিক্ষার্থীই আজ দেশ-বিদেশের বিভিন্ন গণমাধ্যমে তাদের মেধা, মনন, যোগ্যতা,  দক্ষতা ও পেশাদারিত্বের প্রমান রেখে চলেছেন। দেশের সাংবাদিকতা পেশাকে আধুনিক রুপদানের ক্ষেত্রে এ বিভাগের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন।

বাংলাদেশ সময়: ০২০২ ঘণ্টা, আগস্ট ২, ২০১৫
এসএ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-08-01 16:03:00