[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

থেমেছে বৃষ্টি, খেলা শুরুর অপেক্ষা

699 |
আপডেট: ২০১৫-০৮-০১ ১২:১৫:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবশেষে থামলো বৃষ্টি। মেঘের অন্ধকার কেটে মিরপুরের মাঠে আবারো আলোর মুখ দেখা গেছে। আর বৃষ্টি থামায় তৃতীয় দিনে খেলার সম্ভাবনাও তৈরি হলো। মাঠের গ্রাউন্ডসম্যানরা আস্তে আস্তে কাভার সরাচ্ছেন। তবে প্রচুর বৃষ্টি হওয়ায় মাঠে পানি জমে থাকার দরুণ খেলা কখন শুরু হবে তা বলা যাচ্ছে না।

মিরপুর থেকে: অবশেষে থামলো বৃষ্টি। মেঘের অন্ধকার কেটে মিরপুরের মাঠে আবারো আলোর মুখ দেখা গেছে। আর বৃষ্টি থামায় তৃতীয় দিনে খেলার সম্ভাবনাও তৈরি হলো। মাঠের গ্রাউন্ডসম্যানরা আস্তে আস্তে কাভার সরাচ্ছেন। তবে প্রচুর বৃষ্টি হওয়ায় মাঠে পানি জমে থাকার দরুণ খেলা কখন শুরু হবে তা বলা যাচ্ছে না।

স্কোর: বাংলাদেশ – ২৪৬/৮

এর আগে টানা বর্ষণের কারণে তৃতীয় দিনের খেলা যথাসময়ে শুরু না হয়নি । আর দ্বিতীয় দিনে তো একটি বলও মাঠে গড়ায়নি। প্রতিকূল আবহাওয়ায় শনিবারের (০১ আগস্ট) খেলা আদৌ শুরু হবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। মাঠের প্রায় পুরো অংশই ত্রিপল দিয়ে ঢেকে রাখা হয়েছিল।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে শুক্রবার (৩১ জুলাই) ভোররাত থেকেই প্রচুর ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হয়। ফলে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা মাঠে গড়াবে কি না এ নিয়েও অনিশ্চতয়তার দেখা দেয়। অবশেষে দুপুর ১২টার দিকে দ্বিতীয় দিনের খেলা অফিসিয়ালি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

দ্বিতীয় দিনের মতো তৃতীয় দিনেও এখনো স্টেডিয়ামে আসেনি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দল। তবে বৃষ্টি থামায় টিম হোটেল সোনারগাঁওয়ে লাঞ্চ সেরে দুপুর ১২টায় সেখান থেকে মিরপুরের উদ্দেশে রওয়ানা দেবে দুদলের খেলোয়াড়রা।

সিরিজ নির্ধারণী ম্যাচের প্রথম দিন বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ৮৮.১ ওভারে ২৪৬ রান সংগ্রহ করে। দলের হয়ে মুশফিকুর রহিমের ব্যাট থেকে সর্বোচ্চ ৬৫ রান আসে। ইমরুল কায়েস (৩০), মুমিনুল হক (৪০), মাহমুদুল্লাহ রিয়াদ (৩৫) ও সাকিব আল হাসান ৩৫ রান করেন। নাসির হোসেন ব্যক্তিগত ১৩ রানে অপরাজিত আছেন।

প্রথম দিনের প্রথম ও দ্বিতীয় সেশন শেষে স্বাগতিকরা তিন ব্যাটসম্যানকে হারায়। দ্বিতীয় সেশনে বাংলাদেশ ২৬ ওভার ব্যাট করে দুই উইকেট হারিয়ে তোলে আরও ৭৯ রান। প্রথম সেশনে এক উইকেট খুঁইয়ে আসে ৭৫ রান। তৃতীয় সেশনে ৫ উইকেট হারিয়ে যোগ হয় আরও ৯২ রান। মুশফিকের সঙ্গে চতুর্থ উইকেটে ৯৪ রানের পার্টনারশিপ গড়েন মাহমুদুল্লাহ।

প্রোটিয়াদের হয়ে জেপি ডুমিনি ও ডেল স্টেইন তিনটি করে উইকেট লাভ করেন এছাড়া ডিন এলগার ও মরনে মরকেল একটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৫
আরএম/এমএমএস

** তৃতীয় দিনেও বৃষ্টি বাধা

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db