[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

গ্রহণযোগ্য নির্বাচনের দাবি গণতান্ত্রিক বাম মোর্চার

325 |
আপডেট: ২০১৫-০৭-২৭ ২:৫৯:০০ এএম

অগ্রহণযোগ্য জাতীয় সংসদ ভেঙে দিয়ে গ্রহণযোগ্য নির্বাচনের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম মোর্চা। সোমবার (২৭ জুলাই) দুপুরে রাজধানীর তোপখানা রোডে বাম মোর্চার কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি জানায় দলটি। লিখিত বক্তব্য পাঠ করেন বাম মোর্চার সমন্বয়ক সাইফুল ইসলাম।

ঢাকা: অগ্রহণযোগ্য জাতীয় সংসদ ভেঙে দিয়ে গ্রহণযোগ্য নির্বাচনের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম মোর্চা।

সোমবার (২৭ জুলাই) দুপুরে রাজধানীর তোপখানা রোডে বাম মোর্চার কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি জানায় দলটি। লিখিত বক্তব্য পাঠ করেন বাম মোর্চার সমন্বয়ক সাইফুল ইসলাম।

দমন-পীড়ন, গুম, খুন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডসহ রাষ্ট্রীয় সন্ত্রাস অবিলম্বে বন্ধের দাবি তুলে দলটি জানায়, আওয়ামী লীগের ফ্যাসিবাদী দুঃশাসনকে রাজনৈতিকভাবে পরাজিত করার জন্য গণআন্দোলন ও গণসংগ্রাম প্রয়োজন।

সংবাদ সম্মেলনে, বিএনপি-জামায়াতের সন্ত্রাস নির্ভর অপরাজনীতি বন্ধ করে জনগণের জানমালের নিরাপত্তা দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানায় দলটি।

দলটি জানায়, ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুর নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব। জঙ্গি, মৌলবাদী শক্তি ও সাম্প্রদায়িক রাজনীতিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে জনগণকে। বাংলাদেশের রাজনীতি ও অর্থনীতিতে ভারত, মার্কিনসহ অন্যান্য সাম্রাজ্যবাদী শক্তির অনাকাঙ্খিত ও অবাঞ্চিত হস্তক্ষেপের বিরুদ্ধে প্রতিরোধও গড়ে তুলতে হবে।

এ সময় জনগণের গণতান্ত্রিক আকাঙ্খা বাস্তবায়নে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানায় দলটি। এছাড়াও পূর্ব ঘোষিত তিনমাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ১ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত ১৭ জেলায় জনসভা সফল করতে সচেতন নাগরিকদের আহ্বান জানায় দলটি।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণ সংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, ইউনাইটেড কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নু, অধ্যাপক আব্দুস সাত্তার, শ্রমিক কৃষক সমাজবাদী দলের নেতা সিদ্দিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
এমএম/এসইউ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db