[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

জাতীয় স্বার্থ বিলিয়ে দেওয়ার প্রতিযোগিতা চলছে

267 |
আপডেট: ২০১৫-০৭-২৬ ৭:৪৩:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেশ ও জাতির গণতান্ত্রিক অধিকার হরণের পাশাপাশি জাতীয় স্বার্থ বিলিয়ে দেওয়ার প্রতিযোগিতা চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

ঢাকা: দেশ ও জাতির গণতান্ত্রিক অধিকার হরণের পাশাপাশি জাতীয় স্বার্থ বিলিয়ে দেওয়ার প্রতিযোগিতা চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।
 
রোববার (২৬ জুলাই) দুপুরে রাজধানীর নয়া পল্টনে যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপের ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
 
বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর শাখার আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজুর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, ঢাকা মহানগর ন্যাপের সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, যুগ্ম আহ্বায়ক মো. আনোয়ার হোসেন, সোলায়মান সোহেল, আবদুল্লাহ আল-মাসুম প্রমুখ।
 
গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সম্প্রতি আমাদের পার্শবর্তী রাষ্ট্র ভারত আন্তঃনদী সংযোগ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে। স্বাধীনতার পরপরই পরীক্ষামূলকভাবে ফারাক্কা বাঁধ চালু করে এখন তা স্থায়ী করে নিয়েছে। বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ছয় কোটি মানুষকে এর খেসারত দিতে হচ্ছে।
 
তিনি বলেন, ভারতের অব্যাহত পানি আগ্রাসনের কারণে বাংলাদেশে পরিবেশ বিপর্যয় দেখা দিয়েছে। আর এখন আন্তঃনদী সংযোগ প্রকল্প চালু হলে বাংলাদেশ পরিপূর্ণভাবে মরুভূমিতে পরিণত হবে। এই পানি আগ্রাসন জনগণের বাঁচা-মরার সঙ্গে সম্পর্কিত হলেও ভারতের তাবেদার সরকার এর বিরুদ্ধে কোনো উদ্যোগ নিচ্ছে না। এই নীরবতা দেশ ধ্বংসের সম্মতি ছাড়া অন্য কিছুই নয়। 

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
এজেড/এসএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db