[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

কল্যাণ তহবিল থেকে সহায়তা পাচ্ছেন সোয়ান শ্রমিকরা

586 |
আপডেট: ২০১৫-০৭-২৬ ৫:৪০:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আন্দোলনরত সোয়ান গার্মেন্টের শ্রমিকদের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে সহায়তার ইঙ্গিত দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। সচিবালয়ে শ্রমিক কর্মচারি ঐক্য পরিষদ (স্কপ) নেতাদের সঙ্গে বৈঠকের পর রোববার (২৬ জুলাই) দুপুরে প্রতিমন্ত্রী এমন ইঙ্গিত দেন।

ঢাকা: আন্দোলনরত সোয়ান গার্মেন্টের শ্রমিকদের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে সহায়তার ইঙ্গিত দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

সচিবালয়ে শ্রমিক কর্মচারি ঐক্য পরিষদ (স্কপ) নেতাদের সঙ্গে বৈঠকের পর রোববার (২৬ জুলাই) দুপুরে প্রতিমন্ত্রী এমন ইঙ্গিত দেন।

বৈঠকের পর সাংবাদিকদের মজিবুল হক চুন্নু বলেন, সরকার সোয়ানের শ্রমিকদের প্রতি আন্তরিক। মানবিকভাবে শ্রমিকদের জন্য কিছু করা যায় কিনা তা নিয়ে ভাবছে সরকার।

সরকারের শ্রমিকদের সহায়তার জন্য শ্রমিক কল্যাণ ফান্ড রয়েছে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সরকার যেকোনো উপায়ে সোয়ান গার্মেন্টের শ্রমিকদের সহায়তা করতে চায়।
 
সোয়ান গার্মেন্টের মূল মালিক মারা যাওয়ার পর বেতন বকেয়া থাকতেই বেআইনিভাবে কারখানা বন্ধ করে দেন অন্য মালিকরা। এরপর থেকে তিন মাসের বকেয়া বেতনের দাবি করে আসছেন ১৩শ শ্রমিক।

সর্বশেষ ঈদের আগে বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে গত ১২ জুলাই থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে টানা আন্দোলনে যান শ্রমিকরা।

অবস্থান কর্মসূচি চলে ঈদের দিনেও। টানা অবস্থান কর্মসূচির ১৫তম দিনেও শ্রমিকরা জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করছেন।

এদিকে, সোয়ান শ্রমিকরা অবস্থান কর্মসূচির পাশপাশি ২১ জুলাই প্রধান কলকারখানা পরিদর্শকের কার্যালয় ঘেরাও ও অবস্থান কর্মসূচি পালন করেন। এরপর ২৩ জুলাই ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
এসএমএ/এসএস   

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db