[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

ক্যামেরুনে নাইট স্পটে নারী আত্মঘাতীর হামলায় নিহত ১৪

772 |
আপডেট: ২০১৫-০৭-২৬ ২:২৭:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আফ্রিকার দেশ ক্যামেরুনের একটি নাইট স্পটে এক নারী আত্মঘাতীর বোমা হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ডজনখানেক লোক। শনিবার (২৫ জুলাই) রাতে দেশটির উত্তরাঞ্চলের পন্ট ভার্ত জেলার মারৌয়া শহরের ওই জনপ্রিয় নাইট স্পটে এ হামলা চালানো হয়।

ঢাকা: আফ্রিকার দেশ ক্যামেরুনের একটি নাইট স্পটে এক নারী আত্মঘাতীর বোমা হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ডজনখানেক লোক।

শনিবার (২৫ জুলাই) রাতে দেশটির উত্তরাঞ্চলের পন্ট ভার্ত জেলার মারৌয়া শহরের ওই জনপ্রিয় নাইট স্পটে এ হামলা চালানো হয়। তিন দিন আগেই এখানে দু’দফা হামলা চালানো হয়।

নাইজেরিয়ার উত্তর-উত্তরাঞ্চলের গভর্নর মিদজিয়াওয়া বাকারির বরাত দিয়ে রোববার (২৬ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

বাকারি জানান, হামলার পর কর্তৃপক্ষ নিহতদের মৃতদেহ উদ্ধার করছে, একইসঙ্গে আহতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালগুলোতে ভর্তি করছে। নিহতের সংখ্যা ১৪ জন বলে জানা গেলেও ক্রমে এ সংখ্যা আরও বাড়তে পারে।

ওই নাইট স্পটে দায়িত্বরত স্থানীয় এক প্রশাসনিক কর্মকর্তা জানান, আত্মঘাতী বোমা হামলাকারী নারী ছিলেন বলে তারা নিশ্চিত হয়েছেন।

এ হামলার দায় কেউ স্বীকার না করলেও সাম্প্রতিক সময়ের প্রাণঘাতী ঘটনাগুলোর জন্য আঞ্চলিক জঙ্গি সংগঠন বোকো হারামকেই দায়ী করা হয়।

গত বুধবারই মারৌয়া শহরে জনসমাগম লক্ষ্য করে বোমা হামলা চালায় বোকো হারাম প্রশিক্ষিত দুই আত্মঘাতী মেয়ে শিশু। ওই হামলায় প্রাণ হারায় অন্তত ২০ জন। এরপর নয় বছর বয়সী আরও এক মেয়ে শিশু আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায়।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৫
এইচএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14