ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

শাবিপ্রবিতে দৃশ্যমান পরিবর্তন দেখতে চান মন্ত্রী

448 |
আপডেট: ২০১৫-০৭-২৪ ১১:২৮:০০ এএম
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ / ফাইল ফটো

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ / ফাইল ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সুনাম রক্ষা ও শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সবাইকে নিয়ে উপাচার্যকে ঐক্যবদ্ধভাবে চলার পরামর্শ দিয়ে শিগগিরই এ বিষয়ে দৃশ্যমান পরিবর্তন দেখতে চান বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সুনাম রক্ষা ও শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সবাইকে নিয়ে উপাচার্যকে ঐক্যবদ্ধভাবে চলার পরামর্শ দিয়ে শিগগিরই এ বিষয়ে দৃশ্যমান পরিবর্তন দেখতে চান বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শুক্রবার (২৪ জুলাই) বিকেলে তার সরকারি বাসভবনে শাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়াকে ডেকে নিয়ে এ বিষয়ে কথা বলেছেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী ওই বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষকদের উত্থাপিত নানা অভিযোগ সম্পর্কে উপাচার্যের বক্তব্য শোনেন বলে বাংলানিউজকে জানান মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী।

‘শিক্ষামন্ত্রী তাকে ঐতিহ্যবাহী এ বিশ্ববিদ্যালয়ের সুনাম, সম্মান, ঐতিহ্য, ভাবমূর্তি ও শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ সমুন্নত রাখার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে চলার পরামর্শ দেন। এ বিষয়ে তিনি শিগগিরই দৃশ্যমান পরিবর্তন দেখতে চান।’

উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সার্বিক শান্তিময় পরিবেশ উন্নয়নের লক্ষ্যে সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন বলে মন্ত্রীকে আশ্বস্ত করেন।

উপাচার্যের বিরুদ্ধে নানা অনিয়ম নিয়ে শিক্ষকদের আন্দোলনে টানা ৩২দিন বন্ধ থাকায় একদিন আগে শিক্ষামন্ত্রী উপাচার্যকে শুধু রুটিন দায়িত্ব পালনের নির্দেন দেন।

শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে এ দিন কথা বলেন মন্ত্রী। শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পর আন্দোলন প্রত্যাহার করে ক্লাসে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন শিক্ষকরা।

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হেলাল উদ্দিন, অরুণা বিশ্বাস, চৌধুরী মুফাদ আহমেদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক প্রতিনিধিদের সঙ্গেও শিগগিরই আরো আলোচনা করবেন বলে জানান ঢালী।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৫
এমআইএইচ/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-07-24 11:28:00