[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

শেষ চারে ফেদেরারের মুখোমুখি মারে

501 |
আপডেট: ২০১৫-০৭-০৯ ১২:১৫:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উইম্বলডনের সেমিফাইনাল নিশ্চিত করেছেন সুইস তারকা রজার ফেদেরার ও ইংল্যান্ডের ঘরের ছেলে অ্যান্ডি মারে। দুজনই একে অপরের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবেন। শুক্রবার (১০ জুলাই) পুরুষ এককের শেষ চারের ম্যাচ অনুষ্ঠিত হবে।

ঢাকা: উইম্বলডনের সেমিফাইনাল নিশ্চিত করেছেন সুইস তারকা রজার ফেদেরার ও ইংল্যান্ডের ঘরের ছেলে অ্যান্ডি মারে। দুজনই একে অপরের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবেন। শুক্রবার (১০ জুলাই) পুরুষ এককের শেষ চারের ম্যাচ অনুষ্ঠিত হবে।

অল ইংল্যান্ড ক্লাবে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনাল ম্যাচে ফ্রান্সের গিলেস সিমনকে ৬-৩, ৭-৫, ৬-২ গেমে হারান ফেদেরার। এ নিয়ে তিনি ক্যারিয়ারের ৩৭তম গ্রান্ড স্লাম সেমি নিশ্চিত করেন।

অপর ম্যাচে কানাডিয়ান টেনিস খেলোয়াড় ভাসেক পসপিসিলকে ৬-৪, ৭-৫, ৬-৪ গেমে হারান মারে। র‌্যাংকিংয়ের তিনে থাকা মারেকে ম্যাচ জিততে বেশ বেগ পেতে হয়। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটির ব্যাপ্তি ছিল দুই ঘণ্টা ১২ মিনিট।

অন্যদিকে, র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা নোভাক জোকোভিচও সেমির টিকিট নিশ্চিত করেছেন। গত বছরের ইউএস ওপেন চ্যাম্পিয়ন মারিন চিলিসেকে হারান ৬-৪, ৬-৪, ৬-৪ গেমে। সেমিতে তার প্রতিপক্ষ রিচার্ড গাসকুয়েট। এই ফ্রেঞ্চ খেলোয়াড় কোয়ার্টারে তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর স্ট্যান ওয়ারিঙ্কাকে ৬-৪, ৪-৬, ৩-৬, ৬-৪, ১১-৯ গেমে হারিয়ে শেষ চারে ওঠেন।

গত বছর লন্ডনে এটিপি ট্যুরের ফাইনালে মারেকে সরাসরি সেটে ৬-০, ৬-১ গেমে উড়িয়ে দেন ফেদেরার। তাই ইংলিশ তারকার জন্য আসন্ন উইম্বলডনের সেমির ম্যাচটি বেশ চ্যালেঞ্জিং হবে।

ক্যারিয়ারে একবারই উইম্বলডন শিরোপার স্বাদ নেন মারে। ২০১৩ সালের ফাইনাল ম্যাচটিতে সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচকে তিনি ৬-৪, ৭-৫, ৬-৪ গেমে পরাজিত করেন। ফেদেরার সাতবার ও জোকোভিচ দুইবার উইম্বলডন শিরোপা জেতেন।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৫
আরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache