bangla news

রাবি উপাচার্যকে শিক্ষার্থীদের স্মারকলিপি

213 |
আপডেট: ২০১৫-০৭-০২ ৮:০২:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ও রাবি শাখা ছাত্রলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী আমিনুল ইসলাম লিংকনকে পুলিশি নির্যাতনের প্রতিবাদে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন বিভাগের শিক্ষার্থীরা।

রাবি(রাজশাহী): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ও রাবি শাখা ছাত্রলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী আমিনুল ইসলাম লিংকনকে পুলিশি নির্যাতনের প্রতিবাদে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় উপাচার্যের কার্যালয়ে এ স্মারকলিপি দেন শিক্ষার্থীরা।

স্মারকলিপিতে বলা হয়- তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে লিংকনকে ক্যাম্পাসের ভেতরে পুলিশ মারপিট করে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবগত না করে তাকে থানায় নিয়ে যায়। যা কিনা বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্ত্বশাসনের জন্য চরম অপমানজনক।

বিশ্ববিদ্যালয়ের স্বতন্ত্রতা বজায় রাখতে বিভাগের শিক্ষার্থীরা স্মারকলিপিতে ছয়টি দাবি করেন। দাবিগুলো হলো-এ ঘটনায় তদন্ত কমিটি গঠন, প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা, লিংকনের সু-চিকিৎসার ব্যবস্থা করা, ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি ব্যতীত অহেতুক পুলিশি হস্তক্ষেপ বন্ধ করা, অহেতুক পুলিশি নির্যাতন যাতে বন্ধ হয় তা নিশ্চিত করা এবং বিশ্ববিদ্যালয়ের ভেতরে সাধারণ শিক্ষার্থীর ওপর সব প্রকার পুলিশি নির্যাতন বন্ধ করা।

গত সোমবার কাজী আমিনুল ইসলাম লিংকন বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি এলাকায় পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশ তাকে আটক করে নগরীর মতিহার থানায় নিয়ে যায়। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে থানা থেকে ছাড়িয়ে আনেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৫
পিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-07-02 08:02:00